বুড়িচংয়ে জোরপূর্বক পারিবারিক কবরস্থান কেটে রাস্তা নির্মাণের অভিযোগ   

সিটিভি নিউজ।।  সৌরভ মাহমুদ হারুন    নিজস্ব প্রতিবেদক জানান ====
কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের মাশরা চৌধুরী বাড়ির পুুুকুরের পূর্বপাড়ের পারিবারিক কবরস্থান কেটে ও প্রায় ৫ লক্ষাধিক গাছ জোরপূর্বক কেটে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গিয়েছে। এঘটনার জের ধরে শান্তি শৃঙ্খলা ভঙ্গের এবং রক্ত ক্ষয়ি সংঘর্ষের আশংকা রয়েছে।
অভিযোগ কারী আবদুল মান্নান চৌধুরী, গোলাম কাদের চৌধুরী, আবু তাহের চৌধুরী, শাহ আলম চৌধুরী বলেন গত ৭ আগষ্ট রাতের আধারে প্রায় ২০০/২৫০ জন লোক নিয়ে রাত ৩টা থেকে ভোর পর্যন্ত জোরপূর্বক রাস্তা নির্মাণের জন্য পুরাতন কবর ও কবরের ওয়াল ভেঙে ফেলে। এবং আমাদের কবরস্থানের পাশে থাকে বহু বছরের পুরাতন গাছ কেটে ফেলে রাতের অন্ধকারে। যে গাছ গুলো কেটে ফেলা হয়েছে তার আনুমানিক মূল্য প্রায় ৪/৫ লক্ষ টাকা।
বেপারী বাড়ির মোঃ জুয়েল(৫০)-পিতা মৃত শামসুল হক, মোঃ সোহেল(৩৫) -পিতা মৃত শামসুল হক, হাবিবুর রহমান  মাস্টার, মুজিবুর রহমান(৪৫), মোঃ ফেরদৌস (৫০),মোঃ জাকির হোসেন -সর্বসাং পিতা মৃত আঃ রাজ্জাক মাস্টার, দিদারুল ইসলাম(৩৬)- পিতা  আঃ মুনাফ বেপারী, উমর ফারুক (৩৬)-আঃ হামিদ মাস্টার, আবু নাছের(৩৬) পিতা আঃ হামিদ মাস্টার, মুমিনুল ইসলাম(৪০) পিতা মৃত আঃ জব্বার,শাহাবুল (৩৭)-আঃ রহিম, সাইফুল ইসলাম (২৫) মৃত আঃ ওহাব সহ আরো অনেকের নেতৃত্বে প্রায় ২০০/২৫০ জন লোক দিয়ে সাথে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের কবরস্থানে থাকা গাছ কেটে ফেলে। এবং কবরস্থানের ওয়াল ভেঙে কবরের উপর দিয়ে রাস্তা করার জন্য পায়তরা করছে।
অভিযোগ কারী বলেন আমরা এখন বাড়ি থেকে বের হতে পারছি না। মানবেতর জীবনযাপন করি। আমাদের জায়গা দখল করে রাস্তা নির্মাণে বাধা দিলে আমাদের উপর অত্যাচারের পরিমাণ বাড়িয়ে দেয়।আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।সঠিক বিচার কামনা করছি।
বিবাদ পক্ষ থেকে ফকির বাজার রেজভীয়া দরবার শরীফের পীর মোঃ আবুল হোসেন বলেন এ রাস্তাটি ২০০ বছর ধরে স্হানীয় লোকজন ব্যাবহার করে আসছে। কেউ মানবেতর জীবনযাপন করুক আমরা তা চাই না। সমাধানের লক্ষ্যে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রাস্তা নির্মাণের জন্য নির্দেশ দিয়েছে। বাদীগণ ৩ ফুট দিয়েছে আমরা ৭ ফুট রাস্তা করে দিয়েছি।এটা নিয়ে কেউ  বাড়াবাড়ি  করুক এটা আমি চাই  না।সংবাদ প্রকাশঃ  ১২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ