দেবীদ্বারে কুমিল্লা জেলা সিপিবি’র সাবেক সভাপতি কমরেড সিরাজুল ইসলাম’র স্মরণ সভা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ===
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা কমিটির সাবেক সভাপতি প্রবীন রাজনীতিক ও শিক্ষক, কৃষক নেতা কমরেড সিরাজুল ইসলামের স্মরণ সভায় বক্তারা বলেন, কমরেড সিরাজুল ইসলাম শুধু গণমানুষের নেতাই ছিলেন না, তিনি একাধারে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কৃষক বন্ধু, মানুষ গড়ার কারিগরও ছিলেন। তিনি আমৃত্যু শোষনহীন সমাজ ব্যবস্থা তথা সমাজতান্ত্রিক সমাজ ব্যবস্থা কায়েমে কাজ করে গেছেন। জাতির এ ক্রান্তিকালে কমরেড সিরাজুল ইসলাম’র মৃত্যুতে এদেশ হারাল গরিব, মেহনতি ও শোষিত মানুষের মুক্তির সংগ্রামের এক লড়াকু সৈনিককে। তার এ অসময়ে চলে যাওয়া জাতির জন্য অপুরনীয় ক্ষতি সাধিত হয়েছে।
মাধাইয়া বাজার সাদিম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ফোরাম’র উদ্যোগে শুক্রবার বিকেল তিনটা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত দেবীদ্বার উপজেলার ভানি ইউনিয়নের আসাদনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত ওই স্মরণ সভায় প্রবীণ ন্যাপ নেতা বীর গেরিলা মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে এবং আক্তারুজ্জামান মাষ্টার ও নাজমুল রশিদ সোহাগ’র সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য কমরেড আব্দুল্লাহ আল ক্বাফী রতন, সাবেক কমিউনিস্ট নেতা নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক ড. নিতাই কান্তি দাস, প্রবীণ শিক্ষক মনিরুল ইসলাম মধূ স্যার, পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মমিন সরকার, বিগ্রেডিয়ার জেনারেল (অব:) আব্দুল মান্নান, পরিকল্পনা মন্ত্রনালয়ের উপ-সচিব কামরুজ্জামান, প্রাথমিক ও গণস্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ-সচিব আব্দুল হালিম ভূঁইয়া, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা কমিটির সভাপতি কমরেড এবিএম আতিকুর রহমান বাশার, সাধারন সম্পাদক কমরেড পরেশ কর, সিপিবি জেলা কমিটির সদস্য কমরেড বিকাশ দেব, কমরেড সূধাংসু কুমার নন্দী, যুদ্ধকালিন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রবীণ ন্যাপ নেতা বীর গেরিলা মুক্তিযোদ্ধা ইউনুছ মূন্সী, ভাণী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. নূরুজ্জামান ভূঁইয়া, ভাণী ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক জামাল ডাক্তার, যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালাম, সুলতানপুর ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ মোসলেহ উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ হানিফ খান, মোঃ নজরুল ইসলাম ভূঁইয়া, অরুণ কুমার বনিক, মশিউরুল ইসলাম শরীফ, আবুল বাশার, মাওলানা আব্দুর রহিম জামানী প্রমূখ।সংবাদ প্রকাশঃ  ১৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইককরুন=  দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক

Print Friendly, PDF & Email