করোনা ভাইরাসের নিয়ন্ত্রণও হোমিওপ্যাথিতে সম্ভব

সিটিভি নিউজ।। বর্তমান বিশ্বে মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাস হোমিওপ্যাথির মাধ্যমে নিয়ন্ত্রণ সম্ভব বলে দাবি করেছেন কুমিল্লার বিশিষ্ট হোমিও চিকিৎসক প্রভাষক খাইরুল ইসলাম সুমন। তিনি সিটিভি নিউজের সাথে এক স্বাক্ষাতকারে জানান – হোমিওপ্যাথির মাধ্যমে ডেঙ্গু রোগেরও নিয়ন্ত্রণ যেভাবে সম্ভব হয়েছে। বর্তমানে করোনা ভাইরাসের নিয়ন্ত্রণও হোমিওপ্যাথিতে সম্ভব। এজন্য হোমিওপ্যাথির আরর্সেনিক এল্বাম ৩০ ওষুধটি সেবনে আমরা প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে পারব। পরপর তিন দিন সকালে খালি পেটে চার-পাঁচটি বড়ি (পিল) অথবা এক-দুই ফোটা ওষুধ সেবন করতে হবে। বড়-ছোট উভয়েই একই নিয়মে এই ওষুধ সেবন করতে পারবেন।

তিনি বলেন, যদি কোনো এলাকায় এই রোগের প্রাদুর্ভাব দেখা দেয় তাহলে ওই এলাকায় একই নিয়মে ওষুধটি উচ্চ মাত্রায় পুনরায় সেবন করতে হবে। সেই সঙ্গে যাবতীয় ঠান্ডা পরিহার করতে হবে। এছাড়া গরম পানি, গরম খাবার ও গরম কাপড় ব্যবহার করতে হবে।

করোনা ভাইরাস জীবানুটি মানুষ থেকে মানুষের ছোয়ায় সংক্রমিত হয়। তাই অপরিচিত মানুষের স্পর্শ থেকে বিরত থাকা এবং সর্বদা মুখে মাস্ক ব্যবহার করতে হবে। এই রোগের লক্ষণ এখনো পর্যন্ত আবিষ্কার হয়নি। তবে মনে করা হয়, সর্দি ও শ্বাসকষ্টই করোনা ভাইরাসের প্রধান লক্ষণ। গত ১১ জুন সকালে কুমিল্লা শিক্ষাবোর্ড এর সকল কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে বিনামূল্যে হোমিও প্রতিষেধক বিতরন করেন ডাঃ খাইরুল ইসলাম সুমন। শিক্ষাবোর্ডে র কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুল খালেক করোনা প্রতিষেধক গ্রহণ করেন। এ নিয়ে প্রায় সাড়ে ৮ হাজার মানুষকে বিনাম্যূল্যে এই প্রতিষেধক প্রদান করেন প্রভাষক ডাঃ সুমন।   সংবাদ প্রকাশঃ ১১-৬-২০২০ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24 এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।

সংবাদ প্রকাশঃ  ১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email