সততা শেখানো কালীগঞ্জের সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পেলেন একাধিক এ্যাওয়ার্ড

সিটিভি নিউজ।।    মানিক ঘোষ, (ঝিনাইদহ)   সংবাদদাতা জানান ====
দৈনিক স্পন্দনে একাধিক প্রতিবেদন প্রকাশিত হওয়া ঝিনাইদহ কালীগঞ্জের ”সততা শেখানো সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম গত ২৯ নভেম্বর পেলেন হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড। এর আগে গত ৯ নভেম্বর শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য তাকে শেরে বাংলা গোন্ডেন এ্যাওয়ার্ড ২০১৯ দিয়েছিলেন আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন নামের ঢাকার অন্য একটি সংগঠন।
বিদ্যালয়টিতে শিক্ষক ও শিক্ষার্থী হাজিরা নেয়া হয় ডিজিটাল পদ্ধতিতে। অভিভাবকেরা অন লাইনেই পেয়ে যান তাদের সন্তানদের পরীক্ষার ফলাফল। মাল্টিমিডিয়া পদ্ধতিতে চালানো হয় ক্লাস। গরীব অসহায় শিক্ষার্থী যারা স্কুলের ইউনিফর্ম তৈরী করতে পারে না,তাদের কথা চিন্তা করে বিদ্যালয়ে তৈরী করা হয়েছে মহতি ষ্টোর। যেখানে সামর্থবান শিক্ষার্থীরা তাদের অপ্রয়োজনীয় পোশাক রেখে যায়। আবার অনেক সামর্থবান অভিভাবকেরা এখানে নতুন পোশাকও দান করেন মহতি ষ্টোরে। গরীব শিক্ষার্থীরা এখান থেকেই তাদের প্রয়োজনীয় পোশাক বিনামূল্যে পেয়ে যায়। এছাড়াও কোন মালিক ছাড়াই বিদ্যালয়ের একটি কক্ষে চালানো হচ্ছে সততা ষ্টোর। এখানে কোন দোকান মালিক নেই । খাদ্য সামগ্রীর প্যাকেটে বা পাত্রের গায়ে মুল্য লেখা আছে বাজারে না গিয়ে এখান থেকে শিক্ষার্থীরা পছন্দ মত খাদ্য ও শিক্ষা সামগ্রী কিনে নিজের মত করে টাকা রেখে আসে। সততা ষ্টোর থেকে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সততার শিক্ষা দেয়া হচ্ছে। বিদ্যালয়টির এ সকল দিক তুলে ধরে গত ৬ অক্টোবর দৈনিক স্পন্দনে ” স্কুল শিক্ষার্থীদের প্রয়োজন মেটায় মহতী ঠিকানা ” শিরোনামে খবর প্রকাশিত হয়। এরপর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, যশোর সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.জয়নাল আবেদীন খান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক ইনামুল হক, ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেব, রিসার্চ অফিসার কামরুজ্জামানসহ একাধিক কর্মকর্তারা আসেন বিদ্যালয়টিতে। সে সময়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের নিজের চারটি শিক্ষা ইনোভেশন ধারণা প্রদর্শন করেন। এরপর আবার গত ২৩ অক্টোবর ”সততা শেখানো সেই বিদ্যালয়ে গেলেন শিক্ষা কর্মকর্তারা” শিরোনামে খবর প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশঃ ০২১২২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
    3
    Shares
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •