আসুন হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে দাঁড়াই

সিটিভি নিউজ।।     ফয়জুন্নেছা সীমু :লেখক।।
হেমন্তের শেষ পর্যায়ে চলছে এখন। আর ক’দিন পরে শীতকাল। হাড়কাঁপানো শীতে দেশের উত্তরাঞ্চলের মানুষ জবুথবু হয়ে পড়বে। অর্থনৈতিকভাবে যারা ভালো অবস্থানে আছি-তাদের জন্য শীত মানে নতুন কিছু নয়। ঋতুর পরিবর্তন মাত্র। তাদের কাছে শীতকাল বিনোদন ও আনন্দের পর্ব। কিন্তু হতদরিদ্র নুন আনতে পান্তা ফুরানোর অবস্থা, সেই মানুষগুলির কাছে শীতকাল ভয়াবহ। ছিন্নমূল-হতদরিদ্র মানুষের জন্য শীত হচ্ছে ঠাণ্ডার সাথে এক অসহনীয় জীবন যুদ্ধের নাম। সেই ছিন্নমূল অসহায় মানুষের কাছে ক্ষুধা নিবারণের জন্য খাদ্য যোগাড় করা যেখানে মুশকিল; সেখানে শীত তাদের জীবনে আসে এক ভয়ংকর রূপ নিয়ে। হাড় কাঁপানো শীতে ঠাকুরগাও, পঞ্চগড়, সৈয়দপুর, রংপুর, গাইবান্ধাসহ গোটা উত্তরাঞ্চলের মানুষ এক নিদারুণ কষ্টের মধ্যে সময় পার করে।
প্রতিবছর তীব্র শীতের কারণে তীব্র কষ্ট ও দুঃসহ অবস্থায় পড়ে মানবেতর জীবন যাপন করছে দেশের লাখ লাখ দুস্থ, নিঃস্ব, ছিন্নমূল, গরিব, দুঃখী, বস্ত্রহীন শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ। শীতজনিত রোগের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে প্রয়োজন সুচিকিৎসা, ওষুধপথ্য এবং শীত মোকাবিলায় সরকারি বা বেসরকারিভাবে কার্যকর উদ্যোগ।তার আর বিলম্ব না করে অতি দ্রুত কার্যকরী পদক্ষেপ দরকার। শীতার্ত অসহায় মানুষগুলির মাঝে শীতবস্ত্র বিতরণের এখনই উপযুক্ত সময়। আসুন আমরা সবাই মানবিক হই। মানবতার মাঝে নিজেদের বিলিয়ে দেই। তাহলেই আমাদের জীবন স্বার্থক হবে।
তাই প্রতিটি মানুষের উচিত মহান আল্লাহর সৃষ্টির প্রতি শ্রদ্ধা রেখে অকৃত্রিম ভালোবাসা, সৌহার্দ্য, সম্প্রীতি ও সহানুভূতির মাধ্যমে কাজ করা। তাই দেশের সর্বস্তরের ধনী, বিত্তবান, শিল্পপতি ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানাই, এই শীতের মৌসুমে উত্তরাঞ্চলসহ অন্যান্য অঞ্চলের গরীব, অসহায়, দুঃখী মানুষকে সামর্থ্য অনুযায়ী শীতবস্ত্র দিয়ে সাহায্য করুন। আসুন আমরা সবাই নিজেদের দেশপ্রেমে ও মানবতার সেবায় বিলিয়ে দেই।
-লেখক : সভাপতি, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি, কুমিল্লা জেলা।

সংবাদ প্রকাশঃ ০২১২২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
    4
    Shares
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •