মামলাকারীদের গোড়ায় হাত দিতে হবে এটিএম কামাল

সিটিভি নিউজ।।  এম আর কামাল, নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান  , নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কার্যক্রমে আদালদের নিষেধাজ্ঞার পর এর প্রতিবেদককে দেওয়া প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেছেন, যেখানে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর উভয় কমিটির বিরুদ্ধেই মামলা দায়ের করা হয়েছে সেখানে শুধুমাত্র নারায়ণগঞ্জ মহানগর কমিটির কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এটা আদালতের বৈষম্যমূলক আচরণের মধ্যে পড়ে যায়।
২৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে বিএনপির মহাসচিব সহ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মামলায় কার্যক্রমের অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।
এটিএম কামাল বলেন, যারা দাবী করে যে তারা দলের লোক। তারা যদি দলের লোক হয় তাহলে তারা দলের বিরুদ্ধে আদালতে মামলা করতে পারে না। মহাসচিবের বিরুদ্ধে মামলা করতে পারে না। তারা এটার সমাধান চাইতে পারে কেন্দ্রে। কেন্দ্র এটার সমাধান দিবে। কিন্তু তারা দলকে আদালতের কাঠগড়ায় দাঁড় করায়। বর্তমান পরিস্থিতি আমাদের বুঝতে হবে।
তিনি আরও বলেন, যেখানে আমাদের দেশনেত্রী কারাগারে এবং নেত্রীর মুক্তির দাবীতে আন্দোলনের দানা বাঁধছে। সে সময় একটি রাজনৈতিক দলের কার্যক্রমকে যারা স্থবির করতে চায়, যারা আদালতের আদেশ চায় বন্ধ করার জন্য। তাহলে এটার পিছনে কারা, তাদের গোড়া কোথায়, সেটা আমাদের বুঝার বাকি নাই। সেটা আমরা বুঝতেছি এবং অবশ্যই দলের কাছে এ ব্যাপারে আমরা সমাধান চাইবো। রাজনৈতিকভাবে আমরা এটা মোকাবেলা করবো।
প্রসঙ্গত নারায়ণগঞ্জের একটি আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জেলা ও মহানগর বিএনপির সভাপতি সম্পাদকের বিরুদ্ধে মামলার আবেদন দায়ের করেছেন বিএনপির সাবেক দুইজন নেতা। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি গঠনের ক্ষেত্রে সীমানা ও গঠনতন্ত্র মানা হয়নি উল্লেখ করে ওই মামলার আবেদন করা হয়। গত ১২ নভেম্বর আদালতে শুনানী শেষে আদালত পরবর্তী সাত দিনের মধ্যে কেন কমিটি অবৈধ হবে না জানিয়ে বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। গত ১৩ নভেম্বর বুধবার আদালত থেকে এ সংক্রান্ত নোটিশ বিবাদীদের হাতে দেওয়া হয়। মামলার বাদীরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের অনুসারী বলে জানা গেছে। তার বিভিন্ন সভা সমাবেশে বাদীদের দেখা মিলে।   সংবাদ প্রকাশঃ ২৯১১২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
    12
    Shares
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •