মুরাদনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ¦ সামছুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

কুমিল্লার মুরাদনগর উপজেলার হায়দরাবাদ গ্রামের শিক্ষানুরাগী ও সমাজ সেবক আলহাজ¦ সামছুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন, জাতীয় বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা মো: গোলাম কিবরিয়া।

সিটিভি নিউজ।।    বিল্লাল হোসেন, মুরাদনগর থেকে :=============
কুমিল্লার মুরাদনগর উপজেলার হায়দরাবাদ গ্রামের শিক্ষানুরাগী, সমাজ সেবক বেগম জাহানারা হক ডিগ্রি কলেজ, সামছুল হক কলেজ, বেগম জাহানারা হক বালিকা উচ্চ বিদ্যালয়, মাসুম বিল্লাল দাখিল মাদরাসা, সায়মা হক হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ¦ সামছুল হকের প্রথম মৃত্্ুযবার্ষিকী পালিত হয়েছে। বুধবার দুপুরে বেগম জাহানারা হক বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে হক শিক্ষা কমপ্লেক্সের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
সামছুল হক কলেজের অধ্যক্ষ মাহবুব আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাতীয় বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা ও মরহুমের বড় মেয়ের জামাতা গোলাম কিবরিয়া, মরহুম সামছুল হকের সহধর্মিনী বেগম জাহানারা হক ও বড় মেয়ে রোকেয়া সুলতানা হক রোজী, বেগম জাহানারা হক ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল মোমেন সরকার, মাসুম বিল্লাল দাখিল মাদরাসার সুপার হোসাইন আহাম্মদ, বেগম জাহানারা হক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান মিয়া, মরহুমের ছোট ভাই ও জাহানারা হক বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল খায়ের, সহকারী শিক্ষক আবদুল কাদির, রফিকুল ইসলাম, মাওলানা আক্তার হামিদ, আরিফুল হক এবং আবদুল অলেক প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন প্রফেসর এ বি এম শাহআলম।
সভায় বক্তারা বলেন, অজপাড়াগায়ে এ প্রতিষ্ঠান গুলো প্রতিষ্ঠা করে এ এলাকাকে আলোকিত করায় মরহুম সামছুল হক চির স্মরনীয় হয়ে থাকবেন। তিনি একটি বিশ^বিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। পরপারে তিনি শান্তিতেই থাকবেন ¯্রষ্টার কাছে আমরা এ প্রত্যাশা করি।
আলোচনা সভা শেষে মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন, বেগম জাহানারা হক ডিগ্রি কলেজের ইসলামী ইতিহাস বিভাগের প্রভাষক গোলাম জিলানী। # #

সংবাদ প্রকাশঃ ০৪০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ