নারায়ণগঞ্জে পুলিশের বাধায় ২ মিনিটেই শেষ বিএনপির কর্মসূচী

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান : বুয়েট ছাত্র আবরার হত্যা ও ভারতের সঙ্গে চুক্তির প্রতিবাদে ডাকা কেন্দ্রীয় কর্মসূচিতেও পিছিয়ে গেল নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। কর্মসূচি পালনের লক্ষ্যে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদর নিয়ে ঘটনাস্থলে আসলেও পুলিশের ভয়ে তারা কর্মসূচি পালন করতে পারেনি। পুলিশের নির্দেশে মাত্র ২ মিনিটেই শেষ হয়ে যায় তাদের কর্মসূচী।
সাম্প্রতিক সময়ে ভারতে সঙ্গে আওয়ামী লীগ সরকারের চুক্তিকে দেশের স্বার্থবিরোধী উল্লেখ করে তা বাতিল দাবি এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচি অনুযায়ী শনিবার (১২ অক্টোবর) ঢাকাসহ দেশের সব মহানগর এবং রবিবার (১৩ অক্টোবর) দেশের সব জেলা সদরে জনসমাবেশ করার ঘোষণা দেয় কেন্দ্রীয় বিএনপি।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ও তাদের সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ প্রেসক্লাবের গলিতে সমবেত হয়েছিলেন। নেতাকর্মীরা ব্যানার নিয়ে দাঁড়িয়েও ছিলেন জনসমাবেশের লক্ষ্যে। নেতাকর্মীদের উপস্থিতিও ছিল উল্লেখযোগ্য। এরই মধ্যে ঘটনাস্থলে এসে হাজির হয় নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের একটি টিম। পুলিশ এসেই নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাদের ধমকি দিয়ে বলেন, দুই মিনিটের মধ্যেই তাদের জনসমাবেশ শেষ করতে হবে। পরবর্তীতে পুলিশের কথামতোই তারা কর্মসূচির সমাপ্তি করে যে যার মতো করে ঘটনাস্থল ত্যাগ করেন। নেতাকর্মীদের বিশাল উপস্থিতি হওয়া সত্ত্বেও কর্মসূচি পালনের নাম ফটোশেসন করে তারা চলে যান।
জনসমাবেশের লক্ষ্যে উপস্থিত হয়েছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, অ্যাডভোকেট আবু আল ইউসূফ খান টিপু, সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা ও মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ সহ বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা।
সমাবেশ শেষে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, একটি হত্যার প্রতিবাদে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। তারা আমাদেরকে ১ মিনিটের মধ্যে সমাবেশ শেষ করতে বলে। এছাড়া আমাদের কয়েকটি মিছিলেও তারা ধাওয়া দিয়েছে।
এর আগে সমাবেশে তিনি বক্তব্যে বলেন, আজকে আমাদের সন্তান আবরারদের হত্যার প্রতিবাদ করতে যদি আপনারা সাহসী না হতে পারেন রাজপথে না নামতে পারেন তাহলে আপনারা ঘরে বসে থাকুন। প্রতিবাদের শুরু হবেই, সাহস করে প্রতিবাদ করতে না পারলে একদিন আপনার আমার সন্তানদেরকেও মরতে হবে।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন জানান, আমরা কাউকে বাধা দেইনি, আমরা বক্তব্য দিতে বলেছি, শান্তিপূর্ণভাবে কর্মসূচী করতে বলেছি। কর্মসুচী থেকে তাদের কর্মীরাই চলে গেছে, যারা ছিল তারা বক্তব্য দিয়েছে কর্মসুচী করেছে।  সংবাদ প্রকাশঃ ১২১০২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
    3
    Shares
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •