বুড়িচংয়ে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি  সপ্তাহ এবং ৭ তম বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত এবং পুরস্কার বিতরণ

 সিটিভি নিউজ্।    সৌরভ মাহমুদ হারুন  সংবাদদাতা জানান =====
বিদ্যুৎ ও পানির অপচয় রোধ এ প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে মঙ্গলবার দিনব্যাপী কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭তম বিজ্ঞান অলিম্পিয়াড এবং পুরস্কার বিতরণ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি  সপ্তাহ এবং ৭ তম বিজ্ঞান অলিম্পিয়াড টি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।
বিকালে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আখলাক হায়দার।
সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার  (ভূমি)  মোঃ ছামিউল ইসলাম এবং পরিচালনা করেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার আরিফুজ আজম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রাসেল সারওয়ার,  উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খান।
আরও বক্তব্য রাখেন ময়নামতি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহ জাহান ভূইয়া, পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজহারুল ইসলাম ভূইয়া।
আরও উপস্থিত ছিলেন কালি নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মিজানুর রহমান, মোঃ জসিম উদ্দিন, পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল কাসেম, জহিরুল ইসলাম, আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আলমগীর হোসেন, আলিম উল্লাহ, প্রমুখ।
অনুষ্ঠানে কলেজ পর্যায়ে প্রথম স্থান অর্জন করে পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজ, ২য় স্থান অর্জন করে বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ এবং ৩য় স্থান অর্জন করে সোনার বাংলা কলেজ। অপরদিকে স্কুল পর্যায়ে প্রথম স্থান অর্জন করে রামপুর উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অর্জন করে বুড়িচং মডেল একাডেমি এবং ৩য় স্থান অর্জন করে ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি।
সর্বশেষে অংশ গ্রহণ কারী এবং বিজয়ী স্কুল ও কলেজ সমূহ কে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আখলাক হায়দার পুরস্কার বিতরণ করেন।   সংবাদ প্রকাশঃ  ০-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ