কুমিল্লায় নামীদামি কোম্পানির নকল ও অনুমোদনহীন খাদ্যপণ্য তৈরীর কারখানায় র‌্যাবের অভিযান

সিটিভি নিউজ।।    সৌরভ মাহমুদ হারুন   সংবাদদাতা জানান =====
কুমিল্লার আদর্শ সদর উপজেলার নোয়া পাড়া এলাকায় অনুমোদন ছাড়াই অবৈধ ভাবে নকল করে নামি দামী সকল কোম্পানির প্রায় ৫০টি জাতের বিস্কুট, চানাচুর, চিপস সহ নানা ধরনের শিশু খাদ্য তৈরি করার অভিযোগে র‌্যাবের গোয়েন্দাদের গোপন অনুসন্ধানে সত্যতা পেয়ে অভিযান চালায় কুমিল্লা জেলা প্রশাসককের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সিপিসি২ কুমিল্লা -১১।
বুধবার সকালে কুমিল্লা র‌্যাব১১ সিপিসি২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহিতুল ইসলাম সঙ্গীয় ফোর্স ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমা শিরিন  এর নেতৃত্বে  আদর্শ সদর উপজেলার নোয়াপাড়া এলাকায় গাউছিয়া ফুড ইন্ডষ্ট্রিজ লিমিটেড নামের একটি নকল খাদ্য পণ্য তৈরীর কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অপরিচ্ছন্ন পরিবেশ, অনিয়ম ও অনুমোদনহীন ভাবে নামীদামী কোম্পানির আদলে নকল পণ্য তৈরি সহ বিভিন্ন অভিযোগে কারখানাটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২লক্ষ টাকা নগদ জরিমানা করা হয় প্রতিষ্ঠানের মালিক মোঃ রূপ মিয়া কে । পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত না থাকায় এসময় একই মালিকের মালিকানাধীন অবৈধ পলিথিন তৈরীর  অবৈধ কারখানাটি  জব্দ করা হয়।
কুমিল্লাকে ভেজাল ও নকল মুক্ত করতে ভবিষ্যতেও এমন অভিযান নিয়মিত চলবে বলে জানান, র‌্যাব ১১ সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মুহিতুল ইসলাম ও জেলা প্রশাসন কর্তৃপক্ষ।
এদিকে জেলা প্রশাসককের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন বলেন এই প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে ভাল বা নামী দামী  ব্যান্ডের বিস্কুট প্রায় ৫০ টির মতে আইটেম নকল করে বাজার জাত করে আসছে। এমন অভিযোগের প্রেক্ষিতে আমরা ভোক্তা অধিকার আইনে অভিযান চালিয়ে দুই লক্ষ টাকা জরিমানা আদায় করি। অপর দিকে একই মালিকের একটি অবৈধ পলিথিন কারখানা জব্দ করা হয়েছে। বেজাল বিরোধী অভিযান কুমিল্লায় চলমান থাকবে।সংবাদ প্রকাশঃ ০৯১০২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
    28
    Shares
  • 28
  •  
  •  
  •  
  •  
  •  
  •