জাতীয় প্রেসক্লাবের সামনে কিন্ডারগার্টেন শিক্ষকদের ৫ দফা দাবীতে অনশন

সিটিভি নিউজ।।জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশের প্রায় ১০ লক্ষ কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের এককালীন ১০ হাজার টাকা প্রদান, শীঘ্রই শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেয়ার আদেশ জারী, নিবন্ধনের শর্ত শিথিলকরণ ও উদ্যোক্তাদের জন্য সহজ শর্তে ঋণ, প্রণোদনাসহ ৫ দফা দাবিতে অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।   গত বৃহস্পতিবার সকাল ১০টায়  বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ এসোসিয়েশনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম খন্দকার কর্মসূচিতে সভাপতিত্ব বক্তব্য রাখেন এসোসিয়েশনের সহ-সভাপতি মো. ছলিম উল্লাহ, সদস্য সচিব মো. মোসলেহ উদ্দিন, ড. মনিরুজ্জামান, ময়নাল হোসেন, মাকসুদ বাবুল, মাসুদ রানা, খালেদা আফরোজ মুন্নি, আবদুর রব, মো. নাঈম, শাহ্ আলম।
শিক্ষকনেতা এম. এ. মান্নান মনিরের পরিচালনায় শিক্ষকদের ৫ দফা দাবী সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান সরকার, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ, জাতীয় কিন্ডারগার্টেন স্কুল-কলেজ এন্ড সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি আহসান সিদ্দিকী, শিক্ষকনেতা মো. আলাউদ্দিন।

দুপুরের পর পানি পান করিয়ে শিক্ষকদের অনশন কর্মসূচী ভঙ্গ করেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার জাকির আহমেদ, গণআজাদী লীগের মহাসচিব মো. আতাউল্লাহ খান এবং লেখক-কলামিস্ট ও ঢাকা মহানগর ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম খন্দকার বলেন, আমরা একাত্তরের রণাঙ্গনে জীবন বাজি রেখে অংশগ্রহণ করেছিলাম একটি বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। আজ স্বাধীনতার অর্ধশতাব্দী পরও দেখতে পাচ্ছি শিক্ষক সমাজের একটি বড় অংশের সাথে চরম বৈষম্য প্রদর্শণ করা হচ্ছে। শিক্ষকদের একাংশ স্কুলে না গিয়ে বেতন পাবে, আরেক অংশ না খেয়ে দিনাতিপাত করবে, এমন রাষ্ট্র আমরা চাইনি। স্বয়ং বঙ্গবন্ধুও এমন রাষ্ট্র চাননি। তিনি অনতিবিলম্বে সংবিধানের ১৭ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রের পক্ষ থেকে শিক্ষাসেবার মহান দায়িত্ব পালনকারী কিন্ডারগার্টেন শিক্ষকদের জন্য আর্থিক সহায়তা বরাদ্দ এবং উদ্যোক্তাদের জন্য বিনাসুদে ঋণ (প্রণোদনা)বরাদ্দের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।=প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদ প্রকাশঃ  ০৪২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ