দুদকের দৃষ্টি আকর্ষণ।। বরুড়ায় গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও সমিতি

সিটিভি নিউজ।।   তাফাজ্জল হোসেন তালুকদার   সংবাদদাতা জানান =====কুমিল্লার বরুড়ায় গ্রাহকের কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে ১৪ নং লক্ষিপুর ইউনিয়নের পেরুল গ্রামের সোনালী ভবিষ্যত বহুমুখি সমবায় সমিতি। ২০০৯ সন থেকে প্রতিষ্ঠিত এ সমিতিটি গত কয়েক বছরে গ্রাহকের এ টাকাগুলো নিয়ে পালিয়েছে। এ নিয়ে গত ৪ আগষ্ট বরুড়ার নির্বাহি অফিসারের নিকট একটি অভিযোগ দাখিল করেছে ভুক্তভোগীরা।

অভিযোগ থেকে জানা যায়, স্থানীয় কয়েকটি গ্রামের সহজ সরল লোকদেরকে লাখে দুই/আড়াই হাজার টাকার লোভ দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে ঐ সমিতি। এ সমিতির সভাপতি পেরুল গ্রামের কলিমউল্লার ছেলে সাইফুল ইসলাম (আলম),সহ-সভাপতি একই গ্রামের খলিলুর রহমানের ছেলে মাহে আলম, সম্পদক একই গ্রামের হাজ্বী ইব্রাহীমের ছেলে ফারুক হোসেন, সদস্য ফয়েজ আহমদ ও সাইফুল ইসলাম। এ কয়েকজনের চক্রটিই গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার মুল হোতা।

ভুক্তভোগীরা জানায়, প্রথমে এরা মিষ্টি মিষ্টি কথা বলে গ্রামের বেশ কয়েক জনকে কাবু করে । পরে তাদের দেখাদেখি অন্যরাও এ পথে পা বাড়ায়। প্রথম বছরেই প্রায় কয়েকশ গ্রাহক তৈরি হয়ে যায় সোনালী ভবিষ্যত বহুমুখি সমবায় সমিতির। গত ৬/৭ মাস ধরে গ্রাহকদের সাথে বিভিন্নভাবে টালবাহানা শুরু করে এবং গ্রাহকদেরকে ভয় ভীতি দেখানো শুরু করে সমিতির মুলহোতারা।
গত ৪ আগষ্ট পেরুল গ্রামের তাসলিমা নামের এক সদস্য বরুড়া থানা নির্বাহি কর্মকর্তার নিকট সোনালী ভবিষ্যত বহুমুখি সমবায় সমিতির বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করিলে বিষয়টি আমলে নিয়ে বরুড়া সমবায় কর্মকর্তা রবিউল রানাকে তদন্ত ভার দেন নির্বাহি কর্মকর্তা। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান নুরুল ইসলামকেও জানিয়েছেন ভুক্তভোগী গ্রাহকরা।

এ বিষয়ে বরুড়া সমবায় কর্মকর্তা রবিউল রানার সাথে কথা হলে তিনি জানান, সোনালী ভবিষ্যত বহুমুখি সমবায় সমিতির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গিয়াছে। ২/১ দিনের মধ্যেই তদন্ত রিপোর্ট দাখিল করিবো।
এ বিষয়ে গতকাল সমিতির সভাপতি সাইফুল ইসলামের (আলম)সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তিনি তার মোবাইল ফোনটি রিসিভ করেন নি। ভুক্তভোগীরা উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট এর সুবিচার কামনা করছেন। সংবাদ প্রকাশঃ ১০২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •