১০ টাকায় পেটভরা শিক্ষার্থীদের দুপুরের খাবার!

সিটিভি নিউজ।।    ইখতিয়ার উদ্দীন আজাদ, নওগাঁ প্রতিনিধি জানান =====:
মাত্র ১০ টাকায় পেট ভরে শিক্ষার্থীদের দুপুরের খাবার দিচ্ছেন একজন হোটেল ব্যবসায়ী। সে খাবারে থাকছে ভাত, ডাল, ডিম, ছোট মাছসহ সবজি।
জানা যায়, নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার চকময়রাম গ্রামের পিতা মৃত অছিমদ্দিনের ছেলে আদর্শ হোটেল ব্যবসায়ী মো. মতিয়ার রহমান গত ৪মাস থেকে মাত্র ১০ টাকা মূল্যে দুপুরের খাবার বিক্রয় করেন। এতে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রায় ১৫০ থেকে ২শত জন শিক্ষার্থী প্রতিদিন খাবার ক্রয় করে থাকেন।
মাত্র ১০ টাকার দুপুরের প্যাকেজ খাবারের সম্পর্কে জানতে চাইলে হোটেল ব্যবসায়ী চকময়রাম গ্রামের মতিয়ার জানান, গ্রামের অধিকাংশ বাচ্চারা রোজ সকালে বাসা থেকে স্কুলে আসে। এই গরমের মধ্যে বাসা থেকে খাবার সবার পক্ষে আনা সম্ভব হয় না। অনেক শিশু শিক্ষার্থীরা প্রায় ২০ কিলোমিটার দূরের পথ থেকে রোজ বিদ্যালয়ে আসে। আবার বেশি টাকা দিয়ে দুপুরে ভাত কিনে খাবার সমর্থও অনেকের নেই। তারা টিফিনের সময় আশে-পাশের দোকান থেকে তৈলাক্ত খাবার কিনে খায় এটা স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর। এর বদলে দুপুরে এক প্লেট ভাত কিনে খেতে পারলে তাদের শরীরটা ভালো থাকে। এমন চিন্তা থেকেই আমাদের ১০ টাকার প্যাকেজ খাবার যেটা ৪ মাস থেকে চলমান রয়েছে।
তিনি আরো বলেন, আমার আদর্শ হোটেলে পর্যাপ্ত পরিমাণে বসার জায়গা নেই। আর মাত্র ১ ঘন্টার টিফিনের সময় এত অল্প সময়ে এতজন শিক্ষার্থীদের বসার জায়গা না দিতে পারাতে অনেকেই (শিক্ষার্থীরা) দাঁড়িয়ে থেকে দুপুরের খাবার খায়।

ওই বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র মো. আহাদ, মুশফিকুর রহমান, শিহাব বলেন, আমরা রোজ সকালে বাসা থেকে স্কুলে আসি। এতে ঠিকমত সকালের খাবার বাসা থেকে খেয়ে আসতে পারিনা। আর আদর্শ হোটেলের মাত্র ১০ টাকার প্যাকেজটি আমার জন্য খুবই ভালো। এখানকার খাবারের গুনগত মানও ভাল এবং রুচি সম্মত।
এ বিষয়ে জানতে চাইলে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম খেলাল ই রব্বানী বলেন, “দ্রব্যমূল্যের উর্দ্ধগতির বাজারে হোটেল ব্যবসায়ী মতিয়ার রহমান ১০ টাকায় খাবার দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা অবিস্মরণীয়।” সংবাদ প্রকাশঃ ৭২০১৯ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন   CTVNEWS24  See More সিটিভি নিউজ। =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন==

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •