৭০ টাকার অক্সিজেনের বিল লাখ টাকা’

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন নিশ্চিতের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, অনেক প্রাইভেট হাসপাতালে অক্সিজেনের এত বেশি দাম নিচ্ছে, যা একদম প্রতারণা। এক হাজার লিটার অক্সিজেনের জন্য মূলত খরচ হবে মাত্র ৭০ টাকা। অথচ অক্সিজেনের জন্য হাসপাতালগুলোতে লাখ টাকার বিলও নিচ্ছে দেখেছিলাম।  বুধবার রাজধানীর ধানমণ্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের গণস্বাস্থ্য প্লাজমা সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য করোনাজয়ী ব্যারিস্টার রুমিন ফারহানা প্লাজমা দিতে এলে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় অক্সিজেনের মূল্য নির্ধারণ করার প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, আমি মার্চেই সরকারকে বলেছি, অক্সিজেনের পর্যাপ্ত সাপ্লাই আছে কিনা দেখেন। রোগীরা অক্সিজেনের জন্য মূলত হাসপাতালে ভর্তি হয়। এ জন্য সরকারের নৈতিক দায়িত্ব ও কর্তব্য হল এসবের মূল্য স্থির করে দিতে হবে। তা না হলে জনগণকে প্রতারণার শিকার হওয়া থেকে রক্ষা করা যাবে না।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে। অথচ এ সরকার কারো কথা শুনতে রাজি নয়। এই সরকার শুধু সামরিক সরকার নয়, তার চেয়েও খারাপ।

তিনি আরও বলেন, অক্সিজেন বাতাসে থাকে। এটাকে একটু পিউরিফাই (বিশুদ্ধ) করে নিয়ে তারপর ব্যবহার করা হয়। এটা তো ফ্রি হওয়া উচিত। এটার মূল্য স্থির না করে দিলে প্রতারণা থেকে রেহাই পাওয়া যাবে না।

সংবাদ প্রকাশঃ  ২৬২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email