আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ধামতী দরবারের দু’দিনব্যাপী মাহফিল সম্পন্ন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ঐতিহ্যবাহী ধামতী দরবার শরীফের ৭৪তম বার্ষিক ইছালে ছাওয়াবের মাহফিলের আখেরি মোনাজাত পূর্বে বয়ান করছেন, দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা বাহাউদ্দিন আহমাদ বিন মহিউদ্দিন।

সিটিভি নিউজ।।      মো. হাবিবুর রহমান, কুমিল্লা উত্তর প্রতিনিধি  জানান ===
কুমিল্লার দেবিদ্বার উপজেলার ঐতিহ্যবাহী ধামতী দরবার শরীফের ৭৪তম বার্ষিক ইছালে ছাওয়াবের মাহফিল বুধবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে। মুসলিম উম্মাহর কল্যাণ কামনার্থে মোনাজাত পরিচালনা করেন, দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা বাহাউদ্দিন আহমাদ বিন মহিউদ্দিন। মাহফিলে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ।
মাওলানা খন্দকার মোহাম্মদ শহীদুল্লাহ’র উপস্থাপনায় মাহফিলে কোরআন ও হাদিস থেকে বয়ান করেন, মাওলানা শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী, মাওলানা ড. আবুল কালাম আজাদ বাশার, অধ্যক্ষ মাওলানা শাহ্ মোহাম্মদ মহিউদ্দিন, মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, মাওলানা বদরুদ্দোজা সালেহী, মাওলানা শরীফ হাবিবুর রহমান যুক্তিবাদী, মাওলানা কারী হাবিবুর রহমান হেলালী, প্রভাষক হাসান আহাম্মদ সিদ্দিকী, মুফতী সালেহ আহমাদ মুনিরী, মুহাদ্দিস রফিকুল ইসলাম, মাওলানা শাহআলম। বক্তব্য রাখেন, ধামতী ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন মিঠু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন সরকার ও হুমায়ুন কবীর প্রমুখ।
আখেরী মোনাজাতে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য লাভের আশায় সারা বাংলার প্রত্যন্ত এলাকা থেকে মাহফিলে প্রচুর লোক সমাগম হয়। নিজের ও আহল আওলাদের গুনাহ খাতা মাফির জন্য এবং দেশ-জাতির ইহকালীন ও পরকালীন কল্যাণ কামনা করা হয়। মোনাজাতে কান্নার রোল পড়ে যায়। মহান আল্লাহর দরবারে কান্নাকাটি আর আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মাহফলি ও আশ-পাশের এলাকার পরিবেশ ছিল লক্ষণীয়। দরবারের আশিকীন, যাকেরীন, মুহিব্বীন, খলিফাবৃন্দ, দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম, দেশ-বরেণ্য পীর-মাশায়েখগণ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়াসহ সামাজিক এবং বিভিন্ন পেশাজীবী লোকজন মোনাজাতে অংশ নেয়।

সংবাদ প্রকাশঃ  ১৬-০২-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email