নাসিক নির্বাচন ঃ আ’লীগ প্রার্থী আইভীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আ’লীগ দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। অথচ নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তারা দেখেও না দেখার ভান করছে। আচরণ বিধি লঙ্ঘন করে তার উপস্থিতিতে নৌকা প্রতীকের পক্ষে জনসমাগম এবং মিছিল করা হয়, যা প্রতীক বরাদ্দে আগে নির্বাচন আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। আগামী সোমবার (২৭ ডিসেম্বর) মনোনয়ন পত্র প্রত্যাহার ও পরের দিন ২৮ ডিসেম্বর প্রতিক বরাদ্ধ দেয়া হবে। এদিকে নির্বাচনে আ’লীগ নেতা কাউন্সিলর প্রার্থীরা নির্বাচন আচরণ বিধি ভেঙ্গেই চলেছেন। আচরণ বিধিকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে কাউন্সিলর প্রার্থীরা মাইকিং, পাড়া মহল্লায় পোস্টার বিতরণ ও মিছিল অব্যাহত রেখেছেন।
নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে মঙ্গলবার (২১ ডিসেম্বর) আ’লীগ প্রার্থী আইভীর পক্ষে আ’লীগের নেতা-কর্মীরা পাড়া-মহল্লায় পোস্টার বিতরণ ও নৌকার পক্ষে ভোট চাইতে দেখা যায়। গতকাল সারাদিনব্যাপী নাসিক ২৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ডা. আইভী পক্ষে গণসংযোগ করেন তার সমর্থক আ’লীগের নেতা-কর্মীরা। এতে নাসিকের মেয়র পদে ডা. আইভী বিকল্প কেউ নেয় বলে ভোটাররা গণসংযোগের থাকার সমর্থকদের উল্টো জানিয়ে দেন। নাসিন গেইট, পোড়া বাড়ী, মুন্সি বাড়ী, সাউদবাড়ী ও দালাল বাড়ী এলাকায় গণসংযোগে ছিলেন, গোলাম সারোয়ার বাদল, এস এম ফরিদ আহম্মেদ, মোঃ নাদিম মাহফুজুর রহমান ফয়সাল, মোক্তার হোসেন, বিল্লাল, খোরশেদ আলম, সবুজ, নোমান ও নূর হোসেন সহ অন্যান্যরা।
ফরিদ আহম্মেদ সাংবাদিকদের জানান, ডা. আইভী পক্ষে গণসংযোগকালে নাসিক মেয়র পদে তার বিকল্প নেই এবং তিনি সিটি এলাকার ব্র্যান্ড বলে জানিয়েছে নারী ভোটাররা। মেয়র পদে ডা. আইভী প্রতীক নৌকা ভোট দেয়ার আহবান জানালে ভোটাররা ব্যাপক সাড়া দিয়েছে আমাদের। আজ সারাদিন ব্যাপী ২৫নং ওয়ার্ডের আংশিক এলাকায় গণসংযোগ করা হয়েছে কাল আবারো গণসংযোগ চলবে।
এর আগে গত শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকায় কদমরসূল দরগা জিয়ারতে যাবার সময় এবং জিয়ারত শেষে ফেরার পথে নৌকার পক্ষে আইভীর উপস্থিতিতেই এ মিছিল হয়। এ সময় আইভীর পক্ষে সেখানে উপস্থিত শত শত সমর্থক নৌকা প্রতীকের পক্ষে শ্লোগান দেন এবং মিছিল করেন। অনেকে ফুল ছিটিয়ে আইভীকে বরণ করে নেন।
সিটি করপোরেশন নির্বাচন আইনের আচরণবিধির ৫ নম্বর ধারায় স্পষ্ট উল্লেখ আছে কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে কোনো প্রকার নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। অথচ আ’লীগ প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভী প্রতিদিন কোন না কোন ইস্যুতে সভা-সমাবেশে যোগ দিচ্ছেন এবং নৌকা প্রতীকে ভোট চাইছেন। গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে তিনি সকালে দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন এবং একই দিন সন্ধ্যায় নগরের দেওভোগে শেখ রাসেল পার্কে ১৬ নম্বর ওয়ার্ড আ’লীগ আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দেন। সেখানে উপস্থিত মানুষের কাছে তিনি বক্তব্য দিয়ে ভোট চান। এ ব্যাপারে আ’লীগ প্রার্থী আইভী কোনো মন্তব্য করতে রাজি হননি।
এ ব্যাপারে নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমান বলেন, আইন সবার জন্য সমান। যদি এমনটা হয়ে থাকে তাহলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টা আমার জানা নেই, আমি খোঁজ নিয়ে দেখছি।
এ ব্যাপারে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপি আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আইন সবার জন্য সমান হওয়া প্রয়োজন। স্বতন্ত্র প্রার্থী হওয়ায় এখনও আমার প্রতীক নির্ধারিত হয়নি। অথচ মনোনয়ন পত্র প্রত্যাহার ও প্রতিক বরাদ্ধের আগেই সরকার দলীয় প্রার্থী আচরন বিধি লঙ্ঘণ করে অনেক কিছুই করছেন।

সংবাদ প্রকাশঃ  ২১-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ