আমি বহু সংগঠন দেখেছি, ‘সৃষ্টি’ সংগঠনটি আমার কাছে ব্যতিক্রম মনে হয়েছে’- সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।      আমি বহু সংগঠন দেখেছি, ‘সৃষ্টি’ সংগঠনটি আমার কাছে ব্যতিক্রম মনে হয়েছে। এই সংগঠন, মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক, এ্যাসিডসন্ত্রাস, পরকীয়াসহ সামাজিক অবক্ষয় রোধে কাজ করার পাশাপাশি বৃক্ষ রোপণ-বৃক্ষমেলা, প্রাকৃতিক দুর্যোগপূর্ণ সময়ে ত্রাণ ও ছিন্নমূল মানুষদের সহযোগিতায় ভূমিকা রেখে যাচ্ছেন’। দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারের পাতাতা রেস্তোরায় ৭ আগস্ট ২০২০ ইং শুক্রবার সন্ধ্যায় ‘সৃষ্টি’ সাহিত্য-সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংগঠনের ২০ বছর পূর্তি উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও কমিটি পুনর্গঠন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো: আবু সালাম চৌধুরী এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, ‘আমি সমাজের বিত্তবান এবং চিন্তাশীল মানুষদের প্রতি আহ্বান জানাই, তারা যেন এ ধরনের সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে সৃষ্টিশীল নানা  কর্মকাণ্ডের পরিধি বাড়াতে সহযোগিতা করেন’।
অনুষ্ঠানের প্রদান আলোচক, রোটারী ক্লাব অব দাউদকান্দির প্রেসিডেন্ট, জাতীয় মানবাধিকার সোসাইটির ভাইস চেয়ারম্যান ও গৌরীপুর কামাল মডার্ণ হসপিটালের স্বত্বাধিকারী মো. কামাল উদ্দিন বলেন,
‘ আমার দেখা এ এলাকায় শ্রেষ্ঠ একটি সংগঠন ‘সৃষ্টি’।
আমি এই সংগঠনের উপদেষ্টা হতে পেরে নিজেকে গর্বীত মনে করছি। সমাজ উন্নয়নে যে কোন ভূমিকা রাখতে আমি সদাপ্রস্তুত। করোনার সময় ছাড়াও ইতো:পূর্বে আমি বৃহত্তর দাউদকান্দিতে গরীব-দুঃখী মানুষদের পাশে ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো-ইনশাআল্লাহ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গৌরীপুর মুক্তি মেডিকেল সেন্টারের স্বত্বাধিকারী ডা: মোহাম্মাদ মোজাম্মেল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জুরানপুর আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক ও শহীদনগর এমএ জলিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি মুহতাসিম বিল্লাহ্ স্বপন, কুমিল্লা মেডিকেল কলেজের রেজিস্টার ও নেফ্রোলজীতে সদ্য এমডি ডিগ্রি অর্জনকারী ডাঃ গোলাম মাহবুব শিকদার, সোনালী ব্যাংক তিতাস শাখায়, কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ম্যানেজার হিসাবে সম্মাননাপ্রাপ্ত মোঃ শাহ্ আলম, গৌরীপুর সুবল আফতাব-উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক মো: হাবিবুর রহমান (বিএসসি)।
এসময় ‘সৃষ্টি’র কর্মকর্তা-সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, ‘সৃষ্টি’র প্রতিষ্ঠাতা, উপদেষ্টা কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিশিষ্ট ছড়াকার ও ধারাভাষ্যকার মনির হোসেন মাস্টার ও গৌরীপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক, মোঃ শাহ্ আলম সরকার।
অনুষ্ঠানে সমাজের তৃনমূল পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২৫ জন গুণীজনকে সংবর্ধনা  তথা সম্মাননা-২০২০ প্রদান করা হয়।
পরে পুনর্গঠিত ৪৩ সদস্যবিশিষ্ট কমিটির সভাপতি মো: সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো: এখলাছুর রহমান মুন্সীর নাম ঘোষণা করা হয় এবং তাদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।সংবাদ প্রকাশঃ  ০৮২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email