নারায়ণগঞ্জ থেকে দ্বিগুণ যাত্রী নিয়ে লঞ্চ যাত্রা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরসহ বিভিন্ন নৌরুটে নিরাপদ শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে বরং দ্বিগুণ যাত্রী নিয়ে যাত্রা করছে লঞ্চগুলো। শুক্রবার (৩১ জুলাই) সকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল ঘাটে এমন দৃশ্য দেখা গেছে।
করোনা ভাইরাস সংক্রমণ রোধে নানা দিক নির্দেশনা থাকলেও এসব মানা হচ্ছে না কোনো লঞ্চেই। প্রতিটি লঞ্চেই ধারণ ক্ষমতার বেশি যাত্রী বহন করছে কর্তৃপক্ষ। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি দায়িত্বশীল কেউই।
চাঁদপুরগামী লঞ্চের যাত্রী আসাদ বলেন, লঞ্চে অতিরিক্ত ভাড়া দিয়েছি যেন নিরাপদ দূরত্ব রেখে যাত্রা করতে পারি। কিন্তু লঞ্চ কর্তৃপক্ষ বেশি যাত্রী উঠাচ্ছে। এমন পরিস্থিতিতে আমরা নিরুপায়, কেননা ঈদে বাড়ি তো যেতে হবে।
নারায়ণগঞ্জ লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান খান বাদল বলেন, আমরা যাত্রী পার যদি না করি তাহলে তারা বাড়ি যাবে কী করে। যাত্রীদের কথা চিন্তা করেই হয়তো ১০/১৫ জন যাত্রী বেশি নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে, তাই দ্বিগুণ বা তিনগুণ যাত্রী নেইনি। তবে একটুতো চাপ যাবেই।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নৌ-নিট্রা বিভাগের সহকারী পরিচালক বাবুলাল বৈদ্য বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের অনেক চাপ রয়েছে ঘাটে। তার পরও সহনীয় পর্যায়ে লঞ্চে যাত্রী ওঠানো হচ্ছে। এত যাত্রীর চাপ বাড়ছে ঘাটে, তাদের তো যেতে দিতে হবে। এখানে পুলিশসহ প্রশাসনের লোকজন রয়েছে। সহনীয় পর্যায়েই যাত্রী নেওয়া হচ্ছে।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাকিম আজাদ বলেন, ধারন ক্ষমতার বাইরে অতিরিক্ত যাত্রী বহন করা হলে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রকাশঃ  ৩১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email