আফগানিস্তানে শক্তিশালী বোমা হামলা, নিহত ১৭

 সিটিভি নিউজ।।      পবিত্র ঈদুল আজহার মধ্যেই আফগানিস্তানে লগার প্রদেশে ভয়াবহ গাড়ি বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। হামলার দায় অস্বীকার করে বিবৃতি দিয়েছে দেশটির সশস্ত্র তালেবান গোষ্ঠী। তবে অন্য কোন জঙ্গি সংগঠনের পক্ষ থেকে শক্তিশালী হামলার দায় স্বীকার করা হয়নি।

ঈদ উল আজহা উপলক্ষে তালেবান ও আফগান সরকারের মধ্যকার সাময়িক অস্ত্রবিরতি কার্যকরের ঠিক আগ মুহুর্তে এই নৃশংস হামলা হয়। শুক্রবার (৩১ জুলাই) থেকে এ অস্ত্রবিরতি কার্যকর হওয়ার কথা রয়েছে।

আফগান প্রশাসন জানিয়েছে, লগার গভর্নরের কার্যালয়ের পাশের দোকানে মানুষ যখন ঈদের শেষ কেনাকাটায় ব্যস্ত ছিলেন তখনই বিস্ফোরণ হয়। এসময় আতঙ্কে দিশেহারা হয়ে পড়েন সাধারণ মানুষ।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে পুরো এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়। আহতদের গুরুতর অবস্থায় স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

একে আত্মঘাতী বোমা বলছেন গভর্নরের মুখপাত্র। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে চুলচেরা অভিযানে নেমেছে আফগান বাহিনী।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, ‘জঙ্গিরা আবারও ঈদ উল আজহার সময়ে হামলা চালিয়ে দেশের মানুষকে হত্যা করেছে।’

সংবাদ প্রকাশঃ  ৩১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email