প্লাবন ভূমিতে মৎস্য চাষে সফল মৎস্য চাষী, নারী উদ্যোক্তাদের মধ্যে পুরস্কার বিতরণ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।
‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এ প্রতিপাদ্য নিয়ে কুমিল্লার মনোহরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে রবিবার দিনব্যাপী মনোহরগঞ্জ উপজেলা জাতীয় মৎস্য সপ্তাহ বাস্তবায়ন কমিটির আয়োজনে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
সকালে উপজেলার বিভিন্ন পুকুর ও জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে স্থানীয় মৎস্যচাষীদের মাঝে উপকরণ বিতরণ এবং প্রথমবারের মত প্লাবন ভূমিতে মৎস্য চাষে সফল মৎস্য চাষী, নারী উদ্যোক্তা ও সফল মৎস্য সম্প্রসারণ প্রতিনিধিদেরকে পুরষ্কার ও সম্মান স্মারক প্রদান করা হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তৌহিদ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আব্দুল কাইয়ুম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার ভৌমিক, উপজেলা নির্বাচন অফিসার নাজির হোসেন, উপজেলা সমবায় অফিসার জসিম উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে মৎস্য খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বলেছিলেন, মৎস্যই হবে দেশের দ্বিতীয় বৃহত্তর বৈদেশিক মুদ্রা খাত। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপার সম্ভাবনাময় এই মৎস্য খাতকে অধিক গুরুত্ব দিয়ে অনেক দূরদর্শী পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন। মৎস্য খাতে উন্নত প্রযুক্তির ব্যবহারের পাশাপাশি জলাবদ্ধতা দূরীকরণ এবং পানি সরবরাহের নিশ্চিত করতে জলাশয় পূনঃখনন করার জন্য প্রধান মন্ত্রী ইতিমধ্যে মৎস্য ও পশু সম্পদ মন্ত্রানালয়কে নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মৎস্য অধিদপ্তর মাঠ পর্যায়ে নিরাপদ ও পরিবেশ বান্ধব মৎস্য উৎপাদনে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছেন ।’
এসময় উপজেলা মৎস্য দপ্তর সহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।    সংবাদ প্রকাশঃ  ২৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email