মনোহরগঞ্জের ১১ টি ইউপি নির্বাচনে এলজিইডি মন্ত্রী তাজুল ইসলামের প্রিয়ভাজন নবীনদের প্রাধান্য বেশী

সিটিভি নিউজ।।     শান্তনু হাসান খান(বিশেষ প্রতিনিধি)  জানান ===
অনেক গুলো পজেটিভ বিষয়কে প্রাধান্য দিয়ে লাকসামের ৮টি ইউনিয়ন ও মনোহরগঞ্জের ১১টি ইউনিয়নের সম্ভাব্য প্রার্থিরা নিরবে জনসংযোগ করে যাচ্ছেন। তবে এবার দলীয় প্রতীকে নির্বাচনের জন্য দলের সিনিয়র নেতা ও নীতি নির্ধারকদের কাছে ধর্না দিচ্ছেন। তবে শেষ অব্দি কার ভাগ্যে নৌকার টিকেট জুটবে- সেটা সময়ের ব্যাপার। উল্লেখ্য যে, কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের অত্যন্ত গুরুত্বপূর্ণ ইউনিয়ন।২ নং সরসপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ভোটার মোঃ আবদুল মান্নান। পুনরায় ২য় বারের মত আসন্ন নির্বাচনে প্রার্থীতা চাইবেন। পাশাপাশি যুবলীগের নেতা মোঃ মহিউদ্দিন চেয়ারম্যান নির্বাচনে প্রার্থীতা চাইবেন। এছাড়াও বাজারে চায়ের টেবিলে আলোচনায় আছেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, আবুল বাশার ও নুরু বিএসসি। এরা সবাই দলীয় ভাবে মন্ত্রীর আশীর্বাদ চাইছেন।
৪৯ বছরের মোঃ আবদুল মান্নান। জীবনের প্রথম নির্বাচিত চেয়ারম্যান। তার আমলে উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে সফলতা লাভ করেছেন। ফলে তার এলাকার মানুষদের কাছে তিনি নন্দিত সমাজ সেবক হয়ে উঠেন অনেক আগে। মাননীয় মন্ত্রীর দিক নির্দেশনায় প্রতিটি উন্নয়ন কর্মকান্ডে স্বচ্ছতার মধ্য দিয়ে সমাপ্ত করেছেন। কোন অনিয়ম তার পরিসদের হয়নি বিগত ৫ বছরে। বরং সাধারণ মানুষকে সেবার মনোভাব নিয়ে সহযোগীতা করে আসছেন। অপর দিকে ৪১ বছরের যুবলীগের নেতা তরুণ ব্যবসায়ী মোঃ মহিউদ্দিন ২ নং ওয়ার্ডের ভোটার। লক্ষণপুর স্কুল থেকে এসএসসি পাশ করেছেন। এরপর লাকসাম নবাব ফয়জুন্নেছা সরঃ কলেজ থেকে গ্রেজুয়েশন করেন। ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় সদস্য হয়ে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন। পরে যুবলীগের রাজনীতির পাশাপাশি আওয়ামী রীগের সদস্য পদ লাভ করেন। অপর দিকে বঙ্গবন্ধু পরিষদের সহঃ অর্থ বিষয়ক সম্পাদক। আওয়ামী রাজনীতিতে তার স্বচ্ছতা ছিল। কোন প্রকার হিংসা বিদ্ধেস কাজ করেনি কখনো। তিনি বলেন, তারুণ্যের প্রতীক নিয়ে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে আগামেিত কাজ করার ইচ্ছে রাখি।
মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন বর্তমান। আর এখানকার সাংসদ এলজিইডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। তার সাংসদীয় এলাকা ২টি। লাকাসাম ও মনোহরগঞ্জ। ইতিমধ্যে মন্ত্রীর দিক নির্দেশনা ও পৃষ্টপোষকতায় যথেষ্ঠ উন্নয়ন সাধন করা হয়েছে। এখানকার রাস্তাঘাট বিদ্যুৎ, অবকাঠামো উন্নয়নে যথেষ্ট দৃশ্যমান। সবকটি চেয়ারম্যান সরকার দলীয়। আগামী ইউপি নির্বাচনের বর্তমান চেয়ারম্যান ছাড়াও আরো কয়েকজন দল থেকে নমিনেটেড হতে চাইছেন।
দলীয় ছাড়াও আওয়ামী লীগের প্রার্থীরাও সমান ভাবে নির্বাচনে অংশ নিতে পারবেন। তবে এবার আশার কথা যে, কাউকেই বিদ্রোহী প্রার্থী বলে আখ্যায়িত করা হবে না। জনগণ যাকেই পছন্দের তালিকায় রাখবেন তারা সবাই অংশ নিতে পারবেন। এমন সিদ্ধান্ত দলীয় ভাবে গৃহীত হয়েছে কদিন আগে। আর সে আলোকে মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, হাসনাবাদেরমোঃ কামাল হোসেন, ঝলম উত্তর ইউনিয়নের মোঃ ইকবাল হোসেন, ঝলম দক্ষিণ ইউনিয়নের মোঃ জিয়াউর রহমান, মৈশাতুয়া ইউনিয়নের মোঃ মোস্তফা কামাল, লক্ষণপুর ইউনিয়নের মোঃ মহিউদ্দিন, খিলা ইউনিয়নের মোঃ আল-আমিন, উত্তর হাওলা ইউনিয়নের মোঃ আবদুল হান্নান হিরন, নাথের পেটুয়া ইউনিয়নের মোঃ রুহুল আমিন সহ বিপুলাসার ইউনিয়নের মোঃ সাইদুর রহমান নির্বাচনে অংশ নেওয়ার কথা শোনা গেছে। তবে সরসপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, বর্তমানে ২০ হাজার ভোটার রয়েছেন। ভোটাররা সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করেন। আমার অতীতের রিপোটেশন যদি ভালো থাকে, তাহলে ইনশাআল্লাহ আমি দলীয় ভাবে নমীনেটেড হতে পারবো। তবে বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে বাজারে ব্যাপক আলোচনা সমালোচনা শেষ নেই। মান্নান চেয়ারম্যান গরিব দুঃখীদের ভিজিএফ, ভিজেডি, মাতৃকালীন ভাতাসহ বিভিন্ন অনিয়মের ফিরিস্তি কম নয়। ১১০ জনের স্থলে অতিরিক্ত জনবল দেখিয়ে ৫শত থেকে ২ হাজার টাকা আদায় করার অভিযোগ রয়েছে। এ বিষয়ে চেয়ারম্যান বলেন, প্রতিপক্ষ নির্বাচনের মাঠ থেকে দূরে সরাতে মিথ্যা অভিযোগ হরহামেশা করেই যাচ্ছে।
সারা দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি ইতি মধ্যেই নির্বাচন কমিশন গ্রহণ করেছেন। ফেব্রুয়ারী থেকে শুরু করে মে মাসে শেষ নাগাদ ধারাবাহিক ভাবে গত বারের মত ৫ ধাপে নির্বাচন শেষ করতে চান স্থানীয় মাঠ প্রশাসন। দেশে বর্তমানে ৪ হাজার ৫৭১ টি ইউনিয়ন পরিষদ বিদ্যমান। ২০১৬ সালে ২২ শে মার্চ শুরু হয়ে ৪ জুন পর্যন্ত কয়েক ধাপে নির্বাচন সমাপ্ত করে সরকার। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুসারে মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিন পূর্বে পরবর্তী পরিষদের গ্রহণযোগ্যতা থাকে। আর সেই আলোকে কুমিল্লা ১৮ টি উপজেলার ৩১২ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য ইতিমধ্যেই কুমিল্লার মাঠ প্রশাসনকে নির্দেশনা পাঠিয়েছেন সি.ই.সি। এর মধ্যে লাকসাম উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ ও মনোহরগঞ্জের ১১ টি ইউনিয়ন অন্যতম।
এদিকে বিশ^স্ত সূত্রে জানা যায়, এরা সবাইআওয়ামী দলীয় নেতা কর্মী। দীর্ঘ দিন যাবৎ এ এলাকার নীতি নির্ধারক সরকারের এলজিইডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এর সংসদীয় নির্বাচনে নিবেদিত কর্মী ছিলেন। এবং তারা আজও তার হয়ে এলাকায় কাজ করে যাচ্ছেন। লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার সার্বিক উন্নয়নে মাননীয় মন্ত্রী অবদানের কথা কথা সবাই এক বাক্যে প্রশংসিত করেছেন। তবে কাকে রেখে কাকে দলীয় টিকেট দেবেন- তা নিয়ে ঝল্পনা কল্পনার শেষ নেই। ১১টি ইউনিয়নের সকল প্রার্থীরাই মনে করেন তারা মন্ত্রীরপছন্দের মানুষ। এই পছন্দের প্রার্থীতা বাছাই করতে তৃণমূলের নেতা কর্মীদের কাউন্সিল অধিবেশন কিংবা বর্ধিত সভার মধ্য দিয়ে দলীয় ভাবে নমিনেটেড করলে কোন বিদ্রোহী প্রার্থীর আগমন ঘটবে না। সবাই তার জন্য এক হয়ে কাজ করবেন। এ বিষয়ে যুবলীগের নেতা মোঃ মহিউদ্দিন বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে যাবার তেমন কোন সুযোগ নাই। মাননীয় মন্ত্রী মহোদয় যে সিদ্ধান্ত দেবেন বা যাকে দল থেকে নমিনেটেড করবেন, আমরা তার জন্যই কাজ করে যাবো আগামী দিন গুলোতে। এবং নৌকার প্রার্থীকে বিজয় করতে নিশ্চিত করবো। পাশাপশি জননেত্রী শেখ হাসিনার এবারের প্রতিপাদ্য- “আমার গ্রাম-আমার শহর” বাস্তবায়িত করতে আমি বদ্ধ পরিকর।
তবে বর্তমান চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, এখানকার সকল উন্নয়নের কেন্দ্র বিন্দু আমার মাননীয় সাংসদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানএর দিক নির্দেশনা ও পৃষ্টপোষকতায় উন্নয়নের ধারাবাহিকতা অব্যহত রাখার চেষ্টা করবো।যদি পুনরায় নির্বাচিত হই- তাহলে স্বচ্ছতার মধ্যেই কাজ করে যাবো জনগণের জন্য।
এদিকে ২০ হাজার ভোটারদের মাঝে ২০% নবীন এবং তরুণ ভোটাররা আগামীতে মহিউদ্দিনকে নতুনচেয়ারম্যান নির্বাচনে জয়ী করতে তার পিছনে একাট্টা। তবে মহিউদ্দিন জোড় দিয়ে বলেন, আমি সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শ লালন করে আসছি। আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনা আর আমার প্রিয় নেতা মাননীয় মন্ত্রী তাজুল ইসলাম। জীবনে কোনদিন দলের সাইনবোর্ড ঝুলিয়ে রাজনীতি বাণিজ্য করি নাই। দরবার-শালিস বিচারে কোন পক্ষপাতিত্ব করি না। আর কোন গ্রুপিংয়ের রাজনীতি আমি করি না। কাউকে করতে উৎসাহ দেই না। আমার শুধু একটাই গ্রুপ- আর তা হল জননেত্রীর শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির পাশাপশি জনগণের সেবা প্রদান করা।

সংবাদ প্রকাশঃ  ১০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ