নারায়ণগঞ্জে আরো একটি পিসিআর মেশিন চাইলেন মেয়র আইভী

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জ একটি শিল্পাঞ্চল এলাকা। এখানে প্রচুর গার্মেন্ট রয়েছে। ৬৪ জেলার মধ্যে ৬৪ জেলার লোকই নারায়ণগঞ্জে কাজ করে। গার্মেন্টস যখন ছুটি দেয়া হলো লকডাউন করা হলো তখন লোকজন গ্রামে চলে যাওয়ায় চারদিকে ছড়িয়ে যায়। এখনও হটস্পট রয়েছে। এখন যেহেতু উপসর্গ দেখা যায় না এজন্য আমরা বুঝতে পারি না। ২৭ জুন শনিবার রাতে ভার্চুয়াল একটি আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সেলিনা হায়াৎ আইভী বলেন, আমাদের এখানে প্রধানমন্ত্রীর নির্দেশে ৩’শ শয্যা হাসপাতালে পিসিআর মেশিন এসেছে যেখানে ১৯০ টি টেস্ট করা যায়, রূপগঞ্জে পাটমন্ত্রী আরেকটি পিসিআর চালু করেছেন। কিন্তু এগুলো যথেষ্ট নয়। আরেকটি মেশিন দরকার। আরও বেশি টেস্ট করতে পারি তাহলে আমরা জানতে পারবো। সকলেরই কিন্তু আইসিইউ লাগে না। বাড়িতে বসে চিকিৎসা নিলেই সুস্থ হয়ে যায়। আমরা যদি জানতে পারি তাহলে তাহলে তাদেরকে চিহ্নিত করে আইসোলেশনে নিয়ে যেতে পারি।
আইভী বলেন, আমার সিটি কর্পোরেশের কাউন্সিলররা প্রথম থেকেই খুবই ভাল কাজ করছেন। এপ্রিল মাসের দিকে আমাদের খুবই খারাপ অবস্থা ছিল। মৃতের সংখ্যাও বেশি ছিল। এসময়টাতে ২৭ টি ওয়ার্ডের ৩৬ জন কাউন্সিলর একই সাথে কাজ করেছে। প্রথমদিকে মানুষ যখন মারা যেত তখন কেউ স্পর্শ করতে চাইতো না। তখন আমার কাউন্সিলররা গিয়ে লাশ দাফন করেছে। আমাদের যে কমিটি ছিল তারা লাশ কাফন দাফন করেছে। এভাবে আমরা কঠিন সময়টাকে কাটিয়ে উঠেছি।
তিনি বলেন, সামাজিক দূরত্ব একদমই মানা যাচ্ছে না। নিতাইগঞ্জ শ্রমিক অধ্যুষিত এলাকা। যারা নিজের ইচ্ছাই হোক কিংবা অনিচ্ছায় হোক স্বাস্থ্যবিধি মানছে না। আমরা আইন শৃঙ্খলা বাহিনী নিয়ে চেষ্টা করছি। তবে এখন অনেকেই মাস্ক পড়ছেন। আমরা যার যার অবস্থান থেকে কাজ করে যাচ্ছি। মানুষের মাঝে কিভাবে সতর্ক করা যায় কাজ করে যাচ্ছি। আমার কাউন্সিলররা মনপ্রাণ দিয়ে কাজ করে যাচ্ছে।
আইভী বলেন, কোরবানী হাট নিয়ে আমার মাঝে প্রচন্ডভাবে শঙ্কা কাজ করছে। গতবার আমাদের ২২টি গরুর হাট ছিল এবার ১৩ টি গরুর হাট করেছি। ১৩ টির মধ্যে আরও কমাতে চেয়েছিলাম কিন্তু সম্ভব হয়ে উঠেনি। এই ব্যাপারে কেন্দ্রীয়ভাবে দিক নির্দেশনা আসলে খুব ভাল হতো। তাহলে সংক্রমণটা খুব কম হতো। আমরা চাই সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলুক এবং স্বাস্থ্যবিধি মানার জন্য যা যা করার দরকার করবো

সংবাদ প্রকাশঃ  ২৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email