কাউন্সিলর জাভেদ বলেন ফোন করে জানালে ঘরে পৌঁছে যাবে খাদ্য ঔষধ চিকিৎসা সেবা

কাউন্সিলর জাভেদ বলেন ফোন করে জানালে ঘরে পৌঁছে যাবে খাদ্য ঔষধ চিকিৎসা সেবা
কুমিল্লার রেড জোন ৪ টি ওয়ার্ডে চলছে কড়কড়ি লকডাউন
৩নং ওয়ার্ড কাউন্সিলর জাবেদের নেতৃত্বে অন্যান্যদের মতো ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী

  সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন        নিজস্ব প্রতিবেদক।।
করোনা ভাইরাস সংক্রমণে রেড জোন কুমিল্লা মহানগরীর ৪টি ওয়ার্ডে চলছে কড়ককড়ি লকডাউন। ৩, ১০, ১২ এবং ১৩নং ওয়ার্ডে কাউন্সিলারদের নেতৃত্বে দলীয় নেতা কর্মীদের সমন্বয়ে স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে এ লকডাউন কার্যকর করা হচ্ছে।
রেড জোন এলাকায় জন সাধারণের চলাচলে কড়াকড়ি কঠোর ভাবে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। লকডাউনের ফলে জরুরি সেবা ব্যতীত কোনো লোকজন বাসা থেকে বের হতে পারছেন না।

সূত্রমতে সম্প্রতি কুমিল্লা মহানগরীর বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় মানুষের মাঝে অাতন্ক বিরাজ করে। কুমিল্লা সদর অাসনের এমপি হাজী অা ক ম বাহা উদ্দিন বাহার বিষয়টি অামলে নিয়ে গত ১৬ জুন জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা প্রতিরোধ কমিটির সমন্বয়ে এক জরুরি অালোচনা অনুষ্ঠিত হয়। সভায় করোনা ভাইরাস সংক্রমণ যে ওয়ার্ড সমূহে প্রকোব বৃদ্দি পেয়েছে সে গুলোতে রেড জোন হিসেবে চিহ্নিত করে লকডাউন দেয়ার ঘোষণা করেন গত২০ জুন রাত থেকে। ২০ জুন মধ্য রাত থেকে ওই ওয়ার্ড সমূহে চলছে কড়াকড়ি লকডাউন।

জানা গেছে, করোনা ভাইরাসের ব্যাপক বিস্তারের ফলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে কুমিল্লা জেলাকে অঞ্চল ভিত্তিক রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ জেলায় প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা।
গত শুক্রবার থেকে এ লকডাউন চলছে। স্থানীয়দের উদ্যোগে লকডাউন কঠোরভাবে কার্যকর করা হচ্ছে। রেড জোনের চারটি ওয়ার্ড এলাকায় সাধারণ ছুটি কার্যকরে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
৩নং ওয়ার্ডের স্হানীয় অাওয়ামীলীগ নেতা ফযেজ অাহম্মেদ ও যুবলীগ নেতা রেজভী বলেন যে ভাবে রেড জোনে এম পি হাজী অা ক ম বাহা উদ্দিন বাহার, প্রশাসন ও স্হানীয় কাউন্সিলর সরকার মাহমুদ জাভেদ এর দিক নির্দেশনা মোতাবেক স্বেচ্ছাসেবক ও দলীয় লোক জন কাজ করে যাচ্ছে এতে লকডাউনে থাকা জন সাধারণ দিক নির্দেশনা মেনে ঘরে থাকছেন। অাশা করা যায এ ভাবে নিয়ম নীতি মেনে চললে অামরা সকলে সুফল পাব।
এদিকে ওই ওয়ার্ডের কাউন্সিলর সরকার মাহমুদ জাভেদ বলেন অামার ওয়ার্ডের ৮ টি মসজিদে মুসল্লি সহ এলাকা বাসীকে লকডাউনের বিষয় জানানো হয়েছে। লকডাউনের শুরুতে ২শত পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অামাদের সদর অাসনের এমপি হাজী অা ক ম বাহা উদ্দিন বাহারের নির্দশে কর্মহীন নিম্নবৃত্ত সহ যেসকল লোকজন সমস্যায় থাকবে তাদের সকলকে সহযোগিতা করা হবে। এছাড়া এমপি হাজী অা ক ম বাহা উদ্দিন বাহারের ব্যক্তিগত তহবিল থেকে গত শুক্রবার, শনিবার ও রোববার অামার ৩ নং ওয়ার্ডে করোনা ভাইরাস সংক্রমণে কর্মহীন হয়ে পড়া অসহায় গরীব দুঃস্থ ২হাজার লোকজনের মাঝে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এ অবস্হা লকডাউন কৃত এলাকায় চলমান থাকবে। এছাড়া এ লকডাউন এলাকায় যে কেউ যে কোন সমস্যায় অামার নাম্বারে কল করে জানালে হবে অামার তাকে ঔষধ, খাদ্য সহ বিভিন্ন সাহায্য সহযোগিতা করবো। জন নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ একটি লোক ও না খেয়ে মারা যাবে না। অামরা প্রধান মন্ত্রী শেখ হাসিনার এবং এমপি হাজী অা ক ম বাহা উদ্দিন বাহারের দিক নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি।
অপর দিকে ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মনুজর কাদের মনি বলেন অামার ওয়ার্ডের লকডাউন চলছে কড়াকড়ি ভাবে। জনগন লকডাউনে সহযোগীতা করছে এবং স্বাস্থ্য বিধি মেনে চলছে। এমপি হাজী অা ক ম বাহা উদ্দিন বাহারের তহবিল থেকে প্রায় ২ হাজারের অধিক লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। কোন লোক না খেয়ে বিনা চিকিৎসায়া মারা যাবে না। অামাদের প্রিয় নেতা হাজী অা ক ম বাহা উদ্দিন সকল জনগনের পাশে রয়েছে। যে কোন সমস্যায় অামার মোবাইল ফোনে জানালে চলবে অামরা সাহায্য সহযোগিতা করব।এ বিষয়ে কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, পরীক্ষামূলকভাবে ৪টি ওয়ার্ডকে লকডাউন করা হয়েছে। অবস্থার অবনতি হলে লকডাউনের আওতা বাড়ানো হবে।
সংবাদ প্রকাশঃ  ২৭২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email