যে দ্বীপে পুরুষ প্রবেশ নিষেধ!

সিটিভি নিউজ।।  বিচিত্র সংবাদ ঃঃ   পৃথিবীর বুকে এমনও এক দ্বীপ রয়েছে, যেখানে পুরুষ প্রবেশ নিষেধ! একটা গোটা দ্বীপে পা রাখতে পারেন না কোনও পুরুষ। একমাত্র মহিলাদেরই যাওয়ার ছাড়পত্র রয়েছে অত্যাশ্চর্য ওই দ্বীপে।

কিন্তু কেন কোনও পুরুষ যেতে পারে না ওই দ্বীপে? এমন কী রহস্য আছে ওই জায়গায়, যে পুরুষদের পক্ষে সেই দ্বীপে যাওয়া বিপজ্জনক?

না, আদতে ওই দ্বীপে ভয়ঙ্কর কিছুই নেই। লুকিয়ে নেই কোনও রহস্যও। দ্বীপটির নাম সুপারসি আইল্যান্ড। ফিনল্যান্ডের কাছে বাল্টিক সাগরের বুকে অবস্থিত এই দ্বীপ। আর গোটা দ্বীপটিই (৮.৪৭ একর) সম্প্রতি কিনে নিয়েছেন মার্কিন এক মহিলা ব্যবসায়ী, যার নাম ক্রিস্টিনা রথ।

আর তিনিই ওই দ্বীপে পুরুষ প্রবেশ একেবারে নিষিদ্ধ করে দিয়েছেন।

আসলে ক্রিস্টিনা শুধুমাত্র মহিলাদের জন্যই এমন একটা জায়গা তৈরি করতে চেয়েছিলেন, যেখানে গিয়ে তারা সব সমস্যা থেকে মুক্তি পাবেন। ওই দ্বীপে গিয়ে তারা দৈনন্দিন জীবন থেকে দূরে গিয়ে নিজেদের ফিটনেস, নিউট্রিশনের দিকে ধ্যান দিতে পারবেন। সেই জন্য রথ ওই দ্বীপে একটি রিসোর্ট গড়ে তুলছেন।

সেখানে ৪টি বড় বড় কেবিন আছে এবং প্রতি কেবিনে ১০ জন করে মহিলা থাকতে পারবেন। রয়েছে স্পা, সওনা বাথের ব্যবস্থা। এর জন্য জনপ্রতি পাঁচদিনের খরচ দুই থেকে চার লক্ষ টাকা।

তবে স্রেফ টাকা দিলেই ওই দ্বীপে যাওয়ার অনুমতি মিলবে না। এর জন্য বহুদিন আগে থেকে বুকিং করাতে হয়। তারপর হয় ইন্টারভিউ। সেই ইন্টারভিউ ক্লিয়ার করলে তবেই মিলবে ওই দ্বীপে যাওয়ার অনুমতি।

তবে এই একটা দ্বীপে শুধু মাত্র মহিলারা যাবেন, পুরুষদের প্রবেশ নিষেধ – ব্যাপারটি লিঙ্গবৈষম্যমূলক নয় কি? মানতে নারাজ ক্রিস্টিনা। তিনি জানালেন, ছেলেদের প্রতি তার কোনও বিদ্বেষ নেই। কিন্তু এই মুহূর্তে শুধু মহিলাদের জন্যই ওই ব্যবস্থা। আগামী ভবিষ্যতে ছেলেদের জন্যও ওই দ্বীপ খুলে দেওয়া হবে।

সংবাদ প্রকাশঃ  ২৬২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email