ঝিনাইদহে অবৈধ ইটভাটায় অভিযান শুরু  ১ দিনে  ২৩ লাখ টাকা জরিমানা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি  জানান ===
ঝিনাইদহে লাইসেন্স ও ছাড়পত্রবিহীন ইটভাটায় অভিযান শুরু করেছে পরিবেশ অধিদপ্তর।বুধবার সকালে সদর উপজেলার গিলাবাড়ীয়া থেকে এ অভিযান শুরু করা হয়।
অভিযানের নেতৃত্ব দিচ্ছেন পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট টীমের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার ও যশোর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার।
সকাল থেকে দুপুর পর্যন্ত সদর ও হরিণাকুন্ডু উপজেলার ৪ টি ইটভাটা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ নানা অভিযোগে গুড়িয়ে দেওয়া হয়।এছাড়া দুপুর পর্যন্ত ৪ টি ইটভাটায় ২৩ লাখ টাকা জরিমানা করা হয়।
যশোর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার বলেন,সকাল ১০ টা থেকে এ অভিযান শুরু হয়েছে চলবে বিকাল পর্যন্ত।দুপুর পর্যন্ত আমরা ৮ টি ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।
আগামী বৃহস্পতিবারও এ অভিযান চালানো হবে বলে তিনি জানান।
তথ্য নিয়ে জানা গেছে,মহেশপুর,হরিণাকুন্ডু,কালীগঞ্জ ও শৈলকুপার প্রত্যন্ত অঞ্চলে গজিয়ে ওঠা ইটভাটাগুলোতে বছরের পর বছর কোন অভিযোন চালানো হয় না।

এ সব ভাটা মালিকরা প্রশাসনের এলআর ফান্ড ও কিছু ভুইফোড় সাংবাদিককে টাকা দিয়ে ব্যারেল চিমনি বসিয়ে মন মন কাঠ দিয়ে ইট পুড়িয়ে পরিবেশ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।এ সব ইটভাটার বিরুদ্ধেও অভিযান চালানো দরকার।সংবাদ প্রকাশঃ  ২০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email