লকডাউনের বিষয়ে কোনও আদেশ দেয়া সঙ্গত হবে না=হাইকোর্ট

সিটিভি নিউজ।।  হাইকোর্ট ইতোমধ্যেই জোনভিত্তিক লকডাউন ঘোষণা করেছে সরকার। এমন পর্যায়ে লকডাউনের বিষয়ে কোনও আদেশ দেওয়া সঙ্গত হবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

সোমবার (১৫ জুন) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

এদিন রাজধানীজুড়ে লকডাউন চেয়ে করা রিটের ওপর আদেশের দিন ধার্য ছিল। কিন্তু আদালত কোনও আদেশ না দিয়ে এই মন্তব্য করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

আদালত তার আদেশে বলেন, ‘সরকার ইতোমধ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশ কোভিড-১৯ রোগীর সংখ্যা বিবেচনায় লাল, হলুদ ও সবুজ জোনে বিভক্ত করে পর্যায়ক্রমে লকডাউনের সিদ্ধান্ত বাস্তবায়ন প্রক্রিয়া অব্যাহত রেখেছে। এ অবস্থায় বর্তমান পর্যায়ে লকডাউনের বিষয়ে কোনও আদেশ দেওয়া সঙ্গত হবে না, মর্মে আদালত মনে করে।’

এরআগে, ১১ জুন করোনা সংক্রমণ থেকে বাঁচতে সমগ্র ঢাকাজুড়ে লকডাউন ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। একইসঙ্গে রিটে করোনা চিকিৎসা সুবিধার্থে পর্যাপ্ত হাই ফ্লো নেজাল অক্সিজেন ক্যানুলা সংগ্রহের নির্দেশনা চাওয়া হয়। আইনজীবী মো. মাহবুবুল ইসলামের পক্ষে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরশেদ এ রিট দায়ের করেন।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য, অর্থ ও প্রধানমন্ত্রীর সচিবালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুই অতিরিক্ত সচিব (হাসপাতাল ও প্রশাসন), পুলিশ কমিশনার, র‌্যাবের মহাপরিচালক এবং ঢাকার দুই সিটি করপোরেশন মেয়রকে বিবাদী করা হয়েছিল।

সংবাদ প্রকাশঃ  ১৫২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email