Friday, October 18, 2024
spot_img
More

    বাংলাদেশের ইতিহাসে এ প্রথম প্রধানমন্ত্রীর সাথে তার সকল মন্ত্রী এমপিরাও পালিয়েছেন – অধ্যাপক মাহববুর রহমান

    সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি/ সংবাদদাতা জানান =====
    বাংলাদেশের ইতিহাসে এ প্রথম প্রধান মন্ত্রীর সাথে তার সকল মন্ত্রী এমপিরাও পালিয়েছেন্। ক্ষমতার পরিবর্তনে লুটপাট-চাঁদাবাজদের ব্যানার পরিবর্তন হয়েছে কিন্তু বাকী সবই ঠিক রয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে দেবীদ্বার নিউমার্কেট চত্ত¡রে ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ দেবীদ্বার উপজেলা শাখার আয়োজনে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যদানকালে ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহববুর রহমান ওই বক্তব্য তুলে ধরেন।
    গণসমাবেশে বক্তারা বলেন, ১৯৭১ সালে দেশটা যুদ্ধ করে স্বাধীন করা হয়েছিল- জনগনের সাম্য, স্বাধীনতা, ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য কিন্তু স্বাধীনতার অর্জনের ৫৩ বছরেও জনগন তা ভোগ করতে পারেনি। এ ৫৩ বছরে আ’লীগ, বিএনপি, জাতীয় পার্টি যারাই ক্ষমতার মসনদে থেকে দেশ শাসন ও শোষন করেছে তারা জনগনের স্বাধীনতা, অধিকার খর্ব করেছে, ন্যায় বিচার থেকে বঞ্চিত করেছে। দূর্নীতি, লুটপাট, চাঁদাবাজী, মাদক চোরাচালানী, সন্ত্রাস, জবরদখল, টাকা পাচার, ঘূষ-দূর্নীতি, অপহরণ-মুক্তিপন, গুম-খুন, আয়না ঘরের মতো নির্যাতন সেল তৈরী করেছে। মেয়েদের হাতে ফুটবল তুলে দিয়েছে।
    বক্তারা আরো বলেন, ছাত্র- জনতার গণ-আন্দোলনে বিগত স্বৈরাচার ফ্যাসিষ্ট হাসিনা সরকারে পতনের পর আমরা নতুন স্বাধীনতা পেয়েছি। আমরা বৈষম্য বিরোধী সমাজ গঠনে সাম্য, স্বাধীনতা, ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে যাচ্ছিলাম, এসময়ে ক্ষমতার ধোঁয়া তুলে বিগত দিনে ক্ষতায় থাকা একটি দল বিভিন্ন প্রতিষ্ঠান- দপ্তর দখল, লুটপাট, চাঁদাবাজী, জবর দখল শুরু করেছে। বাজার সিন্ডিকেট তৈরী করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য ক্রয় ক্ষমতার বাইরে নিয়েগেছে। তারা আরো বলেন, আ’লীগ-বিএনপি- জাতীয় পার্টি দিয়ে আর জনগনের মুক্তি আসবেনা। তাই ইসলামী শাসন ব্যবস্থা ছাড়া মানুষের মুক্তি আসবেনা। সাম্য, স্বাধীনতা, ন্যায় বিচার প্রতিষ্ঠায় ইসলামী দলগুলো আজ ঐক্যবদ্ধ হচ্ছে।
    ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’ দেবীদ্বার শাখার সভাপতি মু পারভেজ আহমেদ ভ‚ঁইয়ার সভাপতিত্বে এবং মো. বাছির উদ্দিন ও মো. নুরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহববুর রহমান, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেএম হুমায়ুন কবির, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুফতী আশরাফুল আলম, মো. মামুনুর রশিদ, মুফতি আওলাদ হোসেন মুরাদী, ডাঃ মুহসিন, মো. রেজাউল করিম দুলাল, হাফেজ দেলোয়ার হোসেন, প্রভাষক জাকির হোসেন, উপাধ্যক্ষ এটিএম সাইফুল ইসলাম মাসুম কুরুইনী এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন, জামায়েতই ইসলামী দেবীদ্বার উপজেলা শাখার আমির অধ্যাপক শহিদুল ইসলাম, হেফাজত ইসলাম দেবীদ্বার শাখার সভাপতি মুফতি ইয়া হিয়া রাসেল প্রমূখ।
    ছবির ক্যাপশনঃ গণসমাবেশে বক্তব্য রাখছেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহববুর রহমান, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেএম হুমায়ুন কবির। সংবাদ প্রকাশঃ =১৭-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments