Wednesday, October 16, 2024
spot_img
More

    ব্রাহ্মণপাড়ায় হিউমেন প্যাপিলোমা ভাইরাসের টিকা সম্পর্কে অভিহিতকরণ সভা অনুষ্ঠিত

    সিটিভি নিউজ।। মোঃ অপু খান চৌধুরী।।সংবাদদাতা জানান===
    কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় হিউমেন প্যাপিলোমা ভাইরাসের টিকা সম্পর্কে এক অভিহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ অক্টোবর (বুধবার) বিকেলে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের তত্ত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

    সভায় ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল হাসনাত মোঃ মুবিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার স ম আজহারুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা ও সূচনা বক্তব্য রাখেন ডাঃ আশিকুজ্জামান তৌকির।

    এসময় বক্তারা বলেন, আমাদের দেশে প্রতিবছর জরায়ু ক্যান্সারে হাজার হাজার নারী আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে। এই মৃত্যুর হাত থেকে বাঁচার জন্য

    হিউমেন প্যাপিলোমা ভাইরাসের টিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ টিকার মাধ্যমে জরায়ু ক্যান্সার থেকে পরিত্রাণ পাওয়ার জন্য ব্রাহ্মণপাড়া আগামী নভেম্বর মাস থেকে উপজেলায় ১০ থেকে ১৪ বছরের কিশোরীদেরকে এই টিকা দেওয়া হবে। শুরুতে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে পঞ্চম থেকে নবম শ্রেণীর কিশোরীদের এ টিকা দেওয়া হবে। পরবর্তীতে এই বয়সের সকলকে এ টিকার আওতায় আনা হবে।

    সভায় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া থানা অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, শিক্ষা অফিসার সৈয়দা হালিমা আক্তার, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন, সাংগঠনিক সম্পাদক অপু খান চৌধুরী, আব্দুল হক মাস্টার, ইপিআই আবুল কাশেম প্রমূখ। সংবাদ প্রকাশঃ =১৬-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments