Wednesday, October 16, 2024
spot_img
More

    ব্রাহ্মণপাড়ায় এইচএসসি ও আলিম পরীক্ষায় জি পি এ-৫ পেয়েছে ৩৬১ জন

    সিটিভি নিউজ।। মোঃ অপু খান চৌধুরী।।সংবাদদাতা জানান====
    গতকাল ১৫ অক্টোবর (মঙ্গলবার) সকাল ১১ টায় সারাদেশে এইচএসসি ও আলিম পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সকল শিক্ষাবোর্ড। এইচএসসি ও আলিম পরীক্ষায় ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে মোট ২৩৭৯ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে। এতে জিপিএ-৫ পেয়েছে ৩৬১ জন।

    উপজেলা মাধ্যমিক অফিস সূত্রে জানা যায়, এবছর উপজেলায় ১৩টি কলেজ থেকে ২০৫৩ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৯৮৩ জন।

    এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১৩ জন এবং পাশের হার শতকরা ৯৭%।

    আলিম পরীক্ষায় ৮টি মাদ্রাসা থেকে ৩২৬ জন পরিক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৩১২ জন।

    জিপিএ-৫ পেয়েছে ৪৮ জন এবং পাশের হার ৯৬%।

    এইদিকে শতভাগ পাশ করেছে ৪টি কলেজ।

    কলেজগুলো হলো- গোপালনগর আদর্শ কলেজ,বঙ্গবন্ধু সরকারি কলেজ,বড়ধুশিয়া আদর্শ কলেজ ও ষাইটশালা আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ। আলিম পরীক্ষায় শতভাগ পাশ করেছে ৩ টি মাদ্রাসা। সেগুলো হলো- শিদলাই দারুল ইসলাম ফাজিল মাদ্রাসা, চান্দলা ইসলামিয়া গাউছিয়া আলিম মাদ্রাসা ও মহালক্ষীপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা।

    এছাড়া এ বছর ১৩ টি কলেজের মধ্যে জিপিএ-৫ বেশি পেয়েছে মোশাররফ হোসেন খান চৌধুরী কলেজ ১৪০ জন ও শশীদল আলহাজ্ব আবু তাহের কলেজ থেকে ১২৯ জন, মহালক্ষিপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছে ১৭ জন। এই অভাবনীয় ফলাফলে খুশি শিক্ষার্থীরা। এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় প্রতিষ্ঠানগুলো। সংবাদ প্রকাশঃ =১৫-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments