Wednesday, October 16, 2024
spot_img
More

    সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র উদ্যোগে সাংবাদিক রুহুল আমিন গাজীর স্মরণ সভা অনুষ্টিত

    সিটিভি নিউজ।। কক্সবাজার জেলা সংবাদদাতা জানান ===
    সদ্য প্রয়াত জাতীয় সাংবাদিক নেতা, বর্ষিয়ান সাংবাদিক রুহুল আমিন গাজির স্মরণে কক্সবাজারে শোক সভার আয়োজন করা হয়েছে।
    বৃহস্পতিবার সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর উদ্যোগে এই শোক সভা অনুষ্ঠিত হয়।
    ইউনিয়নের সভাপতি জিএএম আশেক উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় উপস্থিত ছিলেন সাবেক হুইপ ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী,জেলা জামায়াতের আমির অধ্যক্ষ নূর আহমদ আনোয়ারি,ইসলামী আন্দোলন কক্সবাজারের সভাপতি হাফেজ ছালামতুল্লাহ,পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল,কক্সবাজার পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী,শহর জামায়াতের আমির আব্দুল্লাহ ফারুক, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান,সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন বাহারি, প্রবীণ সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম ও দৈনিক সংগ্রামের কক্সবাজার প্রতিনিধি কামাল হোসেন আজাদ।

    শোকসভায় বক্তারা রুহুল আমিন গাজির সংগ্রামী, প্রতিবাদী ও বর্ণাঢ্য জীবনের উপর আলোচনা করেন।
    বক্তারা বলেন, রুহুল আমিন গাজি ছিলেন দেশের একজন প্রকৃত প্রহরী। দেশের সার্বভৌমত্ব ও স্বার্থরক্ষায় নিবেদিত প্রাণ আপোষহীন একজন সাংবাদিক ছিলেন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি দেশের প্রশ্নে কখনো আপোষ করেননি।
    ন্যায়কে ন্যায়, অন্যায়কে অন্যায় বলতে কখনো কার্পণ্য করেননি তিনি।

    সাংবাদিকতায় দৃঢ় নেতৃত্বের প্রসঙ্গ টেনে বক্তারা আরো বলেন, দেশের জাতীয় পর্যায়ের সাংবাদিকতার নেতৃত্বের এক মূর্তপ্রতীক ছিলেন রুহুল আমিন গাজি। তার দৃঢ় নেতৃত্বে দেশের সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। সাংবাদিকদের সমস্যায় কখনো তিনি বসে থাকেননি।

    গণতন্ত্র রক্ষায় রুহুল আমিন গাজির বীরত্বের কথা উল্লেখ করে বক্তারা বলেন,দেশের গণতন্ত্র অক্ষুন্ন রাখতে রাজপথের এক সংগ্রামী যোদ্ধা ছিলেন তিনি। গত ১৫ বছরে ভূলুণ্ঠিত গণতন্ত্র উদ্ধারে রাজপথে নেমে ফ্যাসিস্ট হাসিনা সরকারে বিরুদ্ধে অবিরত সংগ্রাম করে গেছেন রুহুল আমিন গাজি। এই জন্য দীর্ঘ বছর তাঁকে কারাগারের অন্ধপ্রকোষ্টে ছিলেন। তারপরও ফ্যাসিস্টদের সাথে আপোষ করেননি তিনি। তার এই সাহসিকতা দেশের সাংবাদিক অঙ্গনে চিরউজ্জ্বল হয়ে থাকবে। সর্বোপরি তাঁর বর্ণাঢ্য ও সংগ্রামী জীবন অনুপ্রেরণা হয়ে থাকবে দেশের সর্বঙ্গণে।
    শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার সোসাইটির সভাপতি আনম হেলাল উদ্দীন, দৈনিক ইনকিলা’র ব্যুরো প্রধান শামসুল হক শারেক, সাহিত্যিক রুহুল কাদের বাবুল, প্রেসক্লাবের সদস্য এড. আবু সিদ্দিক ওসমানী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সাধারণ সম্পাদক হাসানুর রশীদ ও আনছার হোসেন, কালবেলা’র জেলা প্রতিনিধি এম আর মাহবুব,হাফেজ ছালামতুল্লাহ।

    উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা কক্সবাজারের সভাপতি নুরুল আমিন হেলালী,
    বৈষম্য বিরোধী আন্দোলনের ছাত্র প্রতিনিধি ছাড়াও বিভিন্ন স্তরের সাংবাদিক, পেশাজীবি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
    পরে বিশিষ্ট সাংবাদিক রুহুল আমিন গাজির আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘোষণা করা হয়। সংবাদ প্রকাশঃ =১৩-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments