Wednesday, October 16, 2024
spot_img
More

    কুমিল্লায় “বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ” শীর্ষক কর্মশালা কুমিল্লায় ১৩টি আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পে অগ্রগতি ৭৫%

    সিটিভি নিউজ।। সংবাদদাতা জানান === : দেশের ৭টি বিভাগের ৪৪টি জেলার ২৫৩টি উপজেলায় ৩৯২টি আশ্রয়কেন্দ্র নির্মাণে বড় অগ্রগতি হয়েছে। ৩৯২টি আশ্রয়কেন্দ্রর মধ্যে ইতোমধ্যে ২৭৫টির নির্মাণকাজ সম্পন্ন করে হস্তান্তর করা হয়েছে। নির্মাণ কাজ চলমান আছে আরো ১১৭টি আশ্রকেন্দ্রের। এখন পর্যন্ত প্রকল্পে অগ্রগতি হয়েছে ৮২.১০ শতাংশ। কুমিল্লা জেলায় ২৪টি বন্যা আশ্রয়কেন্দ্রের মধ্যে ১৩টির নির্মান কাজ চলছে। অবশিষ্ট ১১টির টেন্ডার প্রক্রিয়াধীন। এখন পর্যন্ত প্রকল্পে অগ্রগতি হয়েছে ৭৫ শতাংশ। আসছে দুর্যোগ মৌসুমেই এসব আশ্রয়কেন্দ্র ব্যবহার করতে পারবে আশ্রয়প্রার্থীরা। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় “বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ” (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের মধ্যবর্তী মূল্যায়ন বিষয়ক কর্মশালায় এসব তথ্য জানান বন্যা আশ্রয়কেন্দ্র নির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ন সচিব) আবদুল্লাহ আল মামুন।

    জেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত চলে এ কর্মশালা।

    কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: আমিরুল কায়সার।

    আলোচনা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব আবু ইউসুফ মোঃ রাসেল, উপসচিব মোঃ মুজিবুর রহমান, বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মোঃ কামরুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, কুমিল্লা আদর্শ সদর ইউএনও রোমেন শর্মা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী। সংবাদ প্রকাশঃ ০৯-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments