Wednesday, October 16, 2024
spot_img
More

    আড়াইহাজার সেনাবাহিনীর অভিযান : পিস্তল, ম্যাগাজিন ও গোলাবারুদসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজারে সেনাবাহিনীর টহল টীম ডাকাতদলকে ধাওয়া করে থানা থেকে লুণ্ঠিত একটি পিস্তল, একটি ম্যাগাজিন, ৮ রাউন্ড গুলি এবং গাজা ও ড্যান্ডি উদ্ধার করে। রোববার গভীর রাতে গোপালদী পৌরসভার জালাকান্দি এলাকায় অভিযান চালিয়ে এসব গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।
    আড়াইহাজার থানার ওসি এনায়েত হোসেন জানান, স্থানীয় বাসিন্দা অভিযোগ ভুলতা বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের উপজেলার জালাকান্দি কবরস্থান এলাকাটি সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির জন্য ব্যবহৃত করে থাকে। ডাকাতদল ব্রাঞ্ছারামপুরগামী বিশেষ করে ওই এলাকার প্রবাসী যাত্রীদের টার্গেট করে থাকে। গত কয়েক মাসে একাধিক ডাকাতির ও অপরাধমূলক কার্যকলাপের জন্য জালাকান্দি কবরস্থান এলাকাটি হটস্পট হিসেবে ব্যবহার করে সংঘবদ্ধ ডাকাতদল অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে গোয়েন্দাদের এমন তথ্যে ভিত্তিতে রোববার রাতে জালাকান্দি কবরস্থানের এলাকায় সেনাবাহিনীর ৪৫ এমএলআরএস রেজিমেন্ট আর্টিলারি একটি চেকপোস্ট স্থাপন করেছে। এছাড়াও নিরাপত্তা অভিযানের অংশ হিসেবে সেনাবাহিনী বিশেষ টিমটি আঞ্চলিক মহাসড়ক ও আশেপাশের এলাকায় ব্যাপক অনুসন্ধান পরিচালনা করে।
    অনুসন্ধান কার্যক্রম পরিচালনার সময় একটি পরিত্যক্ত বাড়ির মধ্য দিয়ে কয়েকজন অপরাধীকে পালিয়ে যেতে দেখে সেনাবাহিনীর টিমের সন্দেহ সৃষ্টি করে। দ্রæত পদক্ষেপ নিয়ে টহল টিমটি ওই বাড়িতে অনুসন্ধান শুরু করে এবং ডাকাতদলকে ধাওয়া করে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, ৮ রাউন্ড গুলি এবং সম্প্রতি ব্যবহৃত কিছু মাদকদ্রব্যসহ (গাঁজা ও ড্যান্ডি) যানবাহন থামাতে ও ডাকাতির জন্য ব্যবহৃত ফাঁদ এবং লাঠি উদ্ধার করা হয়। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পালিয়ে যায়।
    থানার ওসি আরও জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর পর গত ৫ আগস্ট দুপুরে ছাত্র-জনতা যখন বিজয় উল্লাস করছিল। ওই সময় কিছু সুযোগ সন্ধানী দুষ্কৃিতকারীরা দেশের বিভিন্ন থানা হামলা, ভাংচুর, অগ্নিসংযোগসহ লুটপাট করে। ওইদিন সন্ধ্যায় দুর্বৃত্তরা আড়াইহাজার থানায় আক্রমণ, ভাংচুর ও আগুন দিয়ে অস্ত্র এবং গোলাবারুদসহ বিভিন্ন সরকারী সম্পদ লুটপাট করে। এঘটনায় ৩০ হাজারজনকে আসামী করে থানায় মামলা দায়ের করলেও আইনশৃক্সক্ষলা বাহিনী এ ব্যপারে কাউকে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করতে পারেনি। সংবাদ প্রকাশঃ ০৭-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments