Sunday, October 6, 2024
spot_img
More

    দেবীদ্বারে জুয়া খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ; আহত ৫০ দোকানপাঠ ভাংচুর লুপাটের অভিযোগ

    সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি/==================
    কুমিল্লার দেবীদ্বার উপজেলার ধামতী গ্রামে জুয়া খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার মিমাংসায় ডাকা সালিসে পুন:রায় দু’পক্ষের সংঘর্ষ হয়। এতে অন্তত: উভয় পক্ষের ৫০ জন আহত হন। হামলা চলাকালে দোকানপাটে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
    ঘটনাটি ঘটে ধামতী গ্রামের দক্ষিণখার এলাকায় শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত।
    সংবাদ পেয়ে দেবীদ্বার থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
    এদিকে আহতদের দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়।
    স্থানীয়রা জানান, গত প্রায় এক মাস পূর্বে ধামতী গ্রামের মৃত: আব্দুল বারেক’র ছেলে মো. হবি(২৪) দুয়ারিয়া গ্রামে জুয়া খেলার সময় স্থানীয়রা তাকে মারধর করে। ধামতী গ্রামবাসী জুয়া খেলার অপরাধে হবির বিরুদ্ধে গ্রাম্য সালিস ডাকা হয়। ওই সালিসে হবিকে মারধর করে আর ভবিষ্যতে মাদক সেবন ও জুয়া খেলা থেকে বিরত থাকার রায় দেন বিচারক মো. সফিকুল ইসলাম ও সাবেক ইউপি মেম্বার দুলাল মিয়া, শাহজাহান কবিরসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
    ওই রায়ের বিরুদ্ধে অভিযুক্ত হবির বাড়ির লোকজন দুয়ারিয়া গ্রামের জুয়ারীদেরও বিচার দাবী করেন। তখন সালিসদাররা বলেন, দুয়ারীয়া গ্রামের জুয়ারীদের বিচার আমরা করতে পারবনা, ওই গ্রামের লোকজনই তাদের বিচার করবে। এনিয়ে হবির পক্ষে কোরেরপাড় এলাকার লোকজন ও লতিফের বাড়ির লোকদের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। ওই ঘটনায় দুই বাড়ির লোকদের মধ্যে গত একমাস ধরে বিরোধ চলে আসছিল। এক পক্ষ অপর পক্ষকে পেলেই মারধর করে আসছে।
    কোরের পাড় ও লতিফের বাড়ির বিরোধ নিষ্পত্তিতে আজ সালিস হওয়া কথা থাকলেও সালিস বসার পূর্বেই দু’পক্ষের লোকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, মারধর ও দোকানপাঠ ভাংচুর লুটপাট করা হয়। এতে অন্তত: উভয় পক্ষের অর্ধশতাধিক গ্রামবাসী আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্তনে আনে।
    আহতরা হলেন, ধামতী গ্রামের কোরেরপাড় এলাকার মো. ইউনুস(৫৪), গিয়াস উদ্দিন(২৮), মো. ইয়াছিন(২২), মো. গিয়াস উদ্দিন(৩২), মো. রাসেল(২৮), ফেরদৌসী বেগম(৩৩), শরীফ(২৮), হনুফা বেগম(২৫), আশরাফুল(২৮), মৌসুমী(২৫), ফাহিম(১৬)সহ ১১ জন এবং অপর পক্ষ আব্দুল লতিফের বাড়ির দিলু মিয়া(৫০), সোহেল রানা(২৫), ইসমাইল হোসেন(২২), সেলিম মিয়া(৩০), বিল্লাল হোসেন(৪০), মনির হোসেন(৪০), সাইদুল ইসলাম(২২), মিজানুর রহমান(৪০), সিরাজুল ইসলাম(৩৮), আবু তাহের (৪০)সহ ১০জনকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
    এ ব্যপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ খালিদ সাইফুল্লাহ শুক্রবার বিকেল ৫টায় জানান, ওই সংঘর্ষের ঘটনায় কোন পক্ষই এখনো থানায় মামলা করেনি। কি কারনে সংর্ঘষ বাঁধে তা এখনো জানতে পারি নাই।
    ছবির ক্যাপশন : শুক্রবার দেবীদ্বার উপজেলার ধামতী গ্রামে জুয়া খেলাকে কেন্দ্র করে দোকান ভাংচুরের ছবি। সংবাদ প্রকাশঃ =০৬-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments