Sunday, September 29, 2024
spot_img
More

    অপসারণের দাবিতে কলেজ কোড়েরপাড় কলেজ অধ্যক্ষ অবরুদ্ধ ঃ সেনাবাহিনীর সহায়তায় উদ্ধার

    সিটিভি নিউজ।। বিল্লাল হোসেন, মুরাদনগর থেকে :সংবাদদাতা জানান ==
    কুমিল্লার মুরাদনগর উপজেলার কোড়েরপাড় আদর্শ বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম সরকারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। গত সোমবার বেলা ১১টায় অধ্যক্ষ কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলে আন্দোলনরত শিক্ষার্থীরা মুল গেইট বন্ধ করে দেয়। তখন অধ্যক্ষের অপসারণের দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। সময় বাড়ার সাথে সাথে শিক্ষার্থীদের আন্দোলন তীব্রতর হতে থাকে। বিকাল ৫টা পর্যন্ত অধ্যক্ষ তাঁর রুমে অবরুদ্ধ হয়ে থাকে। খবর পেয়ে সেনাবাহিনীর লোকজন এসে তাকে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করেন।
    মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, অধ্যক্ষ মনিরুল ইসলাম সরকার হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রশিদের যোগসাজসে দীর্ঘদিন ধরে কলেজে স্বেচ্ছাচারিতা চালিয়ে আসছেন। তিনি নামে-বেনামে বিভিন্ন বিল-ভাউচার দিয়ে কলেজের অর্থ আত্মসাৎ করেছেন। আওয়ামী লীগ সরকারের লেজুড়বৃত্তি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বিরোধী ছিলেন তিনি। এ ছাড়া অধ্যক্ষের উদাসীনতায় কলেজটিতে শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলার পরিবেশ নষ্ট হচ্ছে। নিয়োগ বানিজ্য ও অধ্যক্ষের পরিবারের একাধিক সদস্যকে ল্যাব সহকারী হিসাবে নিয়োগদান এবং কর্মক্ষেত্রে অনুপস্থিত থেকে নিয়মিত বেতন ভাতা উত্তোলনের অভিযোগ আনা হয়।
    শিক্ষার্থীরা আরো বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকে অধ্যক্ষ মনিরুল ইসলাম সরকার কলেজে অনুপস্থিত ছিলেন। যার ফলে প্রশাসনিক কাজে বিশৃঙ্খলা দেখা দেয়। কলেজ খোলার পর থেকেই শিক্ষার্থীরা অধ্যক্ষের খোঁজ করতে থাকেন। পরে শিক্ষার্থীরা দলবদ্ধ হয়ে তাঁদের ক্ষোভ ও বিভিন্ন দাবি উপস্থাপন করেন। তাঁরা অধ্যক্ষ মনিরুল ইসলাম সরকারের রাজনৈতিক লেজুড়বৃত্তি, আর্থিক অনিয়ম, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ, তুচ্ছ কারণে কয়েকজন দরিদ্র কর্মচারীকে চাকরিচ্যূত করা, শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিনষ্ট করাসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। শিক্ষকদের সঙ্গে অধ্যক্ষ যেসব অন্যায়, অবিচার ও বিমাতাসুলভ আচরণ করেছেন, তাও উল্লেখ করা হয়। এ সব বিষয়ে প্রতিকার চেয়ে উপজেলা যৌথ ক্যাম্পের কমান্ডার বরাবর একটি লিখিত অভিযোগও দিয়েছেন।
    অভিযোগের বিষয়ে অধ্যক্ষ মনিরুল ইসলাম সরকার বলেন, ‘আমি কোনো অন্যায় ও দুর্নীতি করিনি। কিছু মানুষ অনৈতিক সুবিধা না পেয়ে আমার বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনে নামিয়ে মিথ্যা অভিযোগ দিচ্ছেন।’
    এ বিষয়ে কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, সেনাবাহিনী আমার সাথে কথা বলেই কোড়েরপাড় আদর্শ বিশ^বিদ্যালয় কলেজে যান। শিক্ষার্থীদের অবরুদ্ধ থেকে অধ্যক্ষকে উদ্ধার করে এনেছে কিনা আমি জানিনা। তবে শিক্ষার্থীদের বিভিন্ন অভাব অভিযোগ আমরা খতিয়ে দেখছি। সংবাদ প্রকাশঃ =২৭-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments