Tuesday, September 24, 2024
spot_img
More

    Vast Dreams কর্তৃক এশিয়ান গার্লস অব একশন ক্যাম্পেইন অনুষ্ঠিত

    সিটিভি নিউজ।। কুমিল্লা নগরীর রানীবাজার রোডস্থ ‘আর আর ইন্টারন্যাশনাল স্কুল-এ সারাহ নূরের অনুপ্রেরনা মূলক প্রজেক্ট Vast Dreams কর্তৃক এশিয়ান গার্লস অব একশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সারাহ নূর-এর এই প্রজেক্টের মূল উদ্দ্যেশ্য হলো কোমলমতি শিশু’দের জন্য ব্যবহারিক শিক্ষা প্রদানের মাধ্যমে বাংলাদেশের শিশু শিক্ষা ব্যবস্থা কে গঠনমূলক ও আনন্দময় করে গড়ে তোলা এবং কিশোর কিশোরীদের জন্য নেতৃত্বের সুযোগ সৃষ্টি করা। তাত্ত্বিক জ্ঞানকে বাস্তবে প্রয়োগ করতে ব্যবহারিক শিক্ষা প্রয়োজন। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের তাত্ত্বিক জ্ঞান বেশি দিচ্ছে। ফলে শিক্ষার্থীরা ব্যবহারিক জীবনে শিক্ষার প্রয়োগ করতে ব্যর্থ হচ্ছে।এই সমস্যা থেকে উত্তরণের জন্য অভিভাবক সচেতনতার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোকে গুরুত্বের সঙ্গে ব্যবহারিক শিক্ষায় পাঠদান করার লক্ষ্যে Vast Dreams ২টি প্রজেক্টের মাধ্যমে একটি প্রশিক্ষন ক্যাস্পেইন করেছে।
    ১ম পর্যায়ে ১৩-১৮ বছরের কিশোর-কিশোরীদের নিয়ে, কমিউনিকেশন লীডারশীপ দিয়ে মেন্টর এবং ট্রেনিং করানো হবে। পরবর্তীতে ট্রেনিংপ্রাপ্ত কিশোর-কিশোরীরা ২য় পর্যায়ে ৫-১২ বছরের বাচ্চাদের প্রাকটিক্যাল শিক্ষা প্রদান করবে। তন্মধ্যে অগ্নিকান্ড কবলিত দূর্ঘটনা থেকে পরিত্রাণ পাওয়ার উপায় এবং ফায়ার সেফটি সম্পর্কে ধারণা প্রদান করা হবে।

    সারাহ নূর বাংলাদেশের শিক্ষার প্রতি নিবেদিত একজন কর্মী। তিনি ২০২৪ সালে এশিয়ান গার্লস ইন একশান AGC প্রজেক্টের এশিয়ার ১০ জন অসাধারন প্রতিযোগীর মধ্যে একজন নির্বাচিত হয়েছেন। তার এই Vast Dreams ইতিমধ্যেই বেশ সাড়া জাগিয়ে তুলেছে শিশু, কিশোর, কিশোরী এবং তাদের অভিভাবকদের মধ্যে। তারা বলছেন এই ক্যাম্পেইনের মাধ্যমে বাচ্চারা পড়াশুনার পাশাপাশি প্রাকটিক্যাল শিক্ষার অনেক জ্ঞান অর্জন করতে পারবে। বিভিন্ন প্রজেক্টের কারনে তাদের অনেক একটিভিটিজ বাড়বে বলে প্রত্যাশা করেন। সংবাদ প্রকাশঃ =২৩-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments