Thursday, September 19, 2024
spot_img
More

    বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির

    সিটিভি নিউজ।। নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি====================
    কুমিল্লা বিবির বাজারে সাম্প্রতিককালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে ৩৫০০ আটি ইরি ২২জাতের ধানের চারা বিতরণ করেছেন কুমিল্লা ব্যাটিলিয়ন (১০বিজিবির) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন।

    মঙ্গলবার (১৭সেপটেম্বর) কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করেন তিনি। চারা সংগ্রহের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মেজর আরাফাত হোসেন অনিক। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার অপেক্ষাকৃত নিম্নআয়ের কৃষকদের দুর্দশা দূরীকরণে এ চারা বিতরণ পদক্ষেপ আসন্ন ইরি মৌসুমে কিছুটা হলেও স্বস্তির পরিবেশ তৈরি করবে।

    কুমিল্লা সদর উপজেলার ৬নং জগন্নাথপুর ইউনিয়নের বিবির বাজার খেলার মাঠ প্রাঙ্গণে উপস্থিত হয়ে সংশ্লিষ্ট উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০জন কৃষকের মাঝে ধানের চারা বিতরণ করেন।

    বন্যার পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে কৃষকরা যখন বীজতলা তৈরির জমির অভাবে বিপর্যস্ত তখন বিজিবি কুমিল্লা জেলায় সমন্বিত উদ্যোগের মাধ্যমে বীজতলা হতে চারা উৎপাদন করে ক্ষতিগ্রস্ত বিবির বাজারে কৃষকদের মাঝে চারা বিতরণ করে জমি করি চাষের আওতায় নিয়ে আসে। তবে পর্যায়ক্রমে আরও বেশি সংখ্যক কৃষকদের পুনর্বাসনের আওতায় আনার পরিকল্পনাও এবাহিনীর রয়েছে। তাছাড়া ভালো ফলন নিশ্চিত করতেও এবাহিনীর পক্ষ থেকে কৃষকদের মাঝে সার, কীটনাশক থেকে শুরু করে সবজি চাষের উপকরণও আগামীতে বিতরণ করা হবে।

    কুমিল্লা ব্যাটিলিয়ন (১০বিজিবির) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন জানান, আকস্মিক বন্যায় কুমিল্লা বিবির বাজার অঞ্চলের অসংখ্য মানুষ গৃহহীন হয়ে পড়েছেন এবং কৃষকদের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে কুমিল্লা ব্যাটালিয়ন (১০বিজিবির) বাহিনী এ সকল গৃহহীনদের ঘর করে দেয়াসহ ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণ উপকরণ সরবরাহের উদ্যোগ গ্রহণ করবে।সংবাদ প্রকাশঃ =১৮-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments