Friday, September 20, 2024
spot_img
More

    বন্যার্ত ২০০ পরিবারের পাশে চান্দলা যুবসমাজের খাদ্য সামগ্রী প্রদান

    সিটিভি নিউজ।। মোঃ অপু খান চৌধুরী।। সংবাদদাতা জানান =====
    কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার ৩ নং চান্দলা ইউনিয়নের বিভিন্ন পাড়ায় বন্যা দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করেছে ‘চান্দলা ইউনিয়ন যুবসমাজ।

    শুক্রবার (১৩ সেপ্টেম্বর ) দুপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩ নং চান্দলা ইউনিয়ন বিভিন্ন পাড়া প্রায় দুই শতাধিক পরিবারের প্রতিটি পরিবারের সদস্যদের হাতে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ লিটার তেল, ১ কেজি আটা, ১ কেজি লবণ সমেত খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন চান্দলা যুবসমাজের স্বেচ্ছাসেবকরা।

    উপস্থিত ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান, বন্যার পানির কারণে তাদের আয় রোজগার অনেক দিন থেকে বন্ধ, তারা পরিবার পরিজন নিয়ে খুব কষ্টের মধ্যে অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন তারা। তাদের এরকম বিপদের দিনে তাদের জন্য খাদ্য সামগ্রী প্রদান করার জন্য স্বস্তি প্রকাশ করে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানায় অসহায় পরিবারগুলো।

    জানা যায়, চান্দলা যুবসমাজের তত্ত্বাবধানে বন্যা কবলিত চান্দলা ইউনিয়ন বিভিন্ন গ্রামে প্রত্যন্তঅঞ্চলে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে প্রায় দেড় লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ করা

    এসময় ত্রাণ বিতরণ টিমের সঙ্গে ছিলেন,আব্দুল্লাহ ইকবাল,সাব্বির ভুইয়া,রুবেল খান,সাইদুল ইসলাম নিরব,রফিকুল ইসলাম রিফাত,আশিষ সূত্রধর,পারভেজ খান,কাউসার আহমেদ,মোশারফ হোসেন নিলয়,হানিফ,সাইদুল, প্রমুখ।
    চান্দলা যুবসমাজের সমন্বয়ক মোহাম্মদ শরিফ খান আকাশ বলেন, বন্যার্তদের বাড়ি ঘরের ব্যাপক খয়ক্ষতি হয়েছে। তাই চলমান ত্রাণ কার্যক্রমের পাশাপাশি বাড়ি ঘরের মেরামত ও পুনর্বাসন প্রকল্পের জন্য আবারো একটি ফান্ড গঠন করা হবে ইনশাআল্লাহ।

    বন্যায় ক্ষতিগ্রস্ত অতি নিন্ম আয়ের দরিদ্র পরিবারগুলোর পাশে দাঁড়াতে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমে অংশ নিয়ে চান্দলা যুবসমাজের সমন্বয়ক মোহাম্মদ শরিফ খাঁন আকাশ বলেন, বন্যায় দুর্গতদের পাশে দাঁড়ানো সবাইকে এগিয়ে আসতে হবে এবং মানবিক সমাজের জন্য অন্যের বিপদে আমাদেরকে এগিয়ে আসার মানসিকতা গড়ে তুলতে হবে।

    তিনি বলেন, দেশে সামর্থবান থেকে বিত্তশালীদেরকে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তাদের দায়িত্ব ও কর্তব্য মনে করে কার্যকরী উদ্যোগ নিতে হবে। দেশের বিভিন্ন স্থানে বঞ্চিত নিপীড়িত দৈন্যপ্রবণ মানুষের পাশে চান্দলা যুবসমাজের চলমান কার্যক্রম অব্যাহত রাখার কথাও বলেন।

    তিনি জানান, এছাড়াও চান্দলা যুবসমাজের তত্ত্বাবধানে আশপাশের এলাকার সেচ্ছাসেবী সংগঠন ব্যবসায়ী ও যুবসমাজের কয়েকটি টিম চলমান বন্যা পরিস্থিতিতে প্রায় ৭লাখ টাকার ত্রাণ বিতরণ করেছে এবং বন্যা শুরু থেকে বুড়িচং উদ্ধার কাজ পরিচালনা করেছে।সংবাদ প্রকাশঃ =১৪-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments