Thursday, September 19, 2024
spot_img
More

    মনোহরগঞ্জ-খিলা সড়কের নাত্তারপুল কালভার্ট মনোহরগঞ্জে খালে উল্টে পড়লো খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বোঝাই ট্রাক্টর

    সিটিভি নিউজ।। ইমরান হোসেন সোহাগ, মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধিঃ==========
    কুমিল্লার মনোহরগঞ্জে ঝুঁকিপূর্ণ এপ্রোচ সড়কে উল্টে পড়লো খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বোঝাই ট্রাক্টর। সোমবার উপজেলার মনোহরগঞ্জ-খিলা সড়কের দিশাবন্দ এলাকায় নাত্তারপুল কালভার্টের গোড়ায় এ ঘটনা ঘটে। এতে ট্রাক্টরে থাকা প্রায় দেড় শতাধিক বস্তা চাল পানিতে পড়ে যায়। সদ্য নির্মিত ব্রিজটির এপ্রোচ সড়কে ভরাটকৃত মাটি বন্যার পানিতে দেবে যাওয়ায় এমন দুর্ঘটনার কথা জানিয়েছেন এলাকাবাসী।
    ক্ষতিগ্রস্থ খাদ্যবান্ধব কর্মসূচীর খিলা ইউনিয়নের ডিলার আনোয়ারুল আমিন জানান, সোমবার লাকসাম থেকে মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের একাংশের জন্য বরাদ্ধকৃত ১শ ৬১ বস্তা চাল নিয়ে তিনি মনোহরগঞ্জ আসছিলেন। উপজেলার দিশাবন্দ এলাকায় নাত্তারপুল নামক কালভার্টের গোড়ায় এসে ট্রাক্টরটি কালভার্ট অতিক্রম করার সময় এপ্রোচ সড়ক থেকে উল্টে খালে পড়ে যায়। এতে ট্রাক্টরে থাকা অধিকাংশ চালের বস্তা পানিতে পড়ে যাওয়ার কথা জানান তিনি।
    এলাকাবাসি জানান, উপজেলা সদর থেকে খিলা যাতায়াতে গুরুত্বপূর্ণ সড়ক এটি। এ সড়কে মালবাহী ট্রাক, পিকআপভ্যানসহ ভারি যানবাহন চলাচল করে। গত এক বছরে সড়কটির এ অংশ পার হতে পিকআপভ্যান, সিএনজি, অটোরিক্সাসহ দূর্ঘটনার শিকার হয়েছে বেশ কয়েকটি গাড়ি। কাজের শুরু থেকেই দুর্বল ডাইভার্সনের কারনে প্রতিনিয়ত এখানে কমবেশি বিড়ম্বনার শিকার হয়েছেন যাত্রী ও পথচারিরা। তারা জানান কালর্ভাটটির কাজ শেষ হওয়ার পর ঠিকাদার এপ্রোচ সড়কটিতে দায়সারাভাবে মাটি ভরাট করায় এপ্রোচ সড়কটি দেবে গেছে। এপ্রোচ সড়কটি দিয়ে নির্বিঘেœ যান চলাচল করতে দ্রæত মেরামতের দাবী জানান তারা।
    উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ফরিদ আহমেদ এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় মনোহরগঞ্জ উপজেলায় খিলার ২শ ৭০ জনকে ৮ হাজার ১শ কেজি চাল ডিলারের মাধ্যমে প্রদান করা হয়েছে। জনপ্রতি ৩০ কেজি করে ২শ ৭০ জন সুবিধাভোগী এ চাল পাওয়ার কথা জানান তিনি। এমন দুর্ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।
    উপজেলা প্রকৌশলী মোঃ শাহ আলম বলেন এপ্রোচ সড়কটি বন্যার আগে মাটি ফেলে যান চলাচল উপযোগী করা হয়েছে। কিন্তু বন্যার পানিতে মাটি দেবে যাওয়ায় বর্তমানে যান চলাচলে বিঘœ ঘটছে। অতিশিগ্রই ঠিাকাদারের সাথে কথা বলে জনস্বার্থে এপ্রোচ সড়কটি মেরামত করে র্নিবিঘেœ যান চলাচল উপযোগী করার কথা জানান তিনি। সংবাদ প্রকাশঃ =১১-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments