Friday, September 20, 2024
spot_img
More

    প্রয়োজনে আবারও ২৪ এর মত গণঅভ্যুত্থান ঘটাবো : সারজিস আলম

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন, বাংলাদেশের নতুন তরুণ প্রজন্ম সুন্দর বাংলাদেশ চায়। আমরা স্পষ্ট বার্তা দিতে চাই। আমার সামনে যারা আছে আমি তাদেরকেই প্রত্যাশা করেছিলাম। আজকের তরুণরাই আগামীর বাংলাদেশে নেতৃত্ব দিবে। যখন সময়ের প্রয়োজন হবে আমরা রাজপথে নেমে পড়বো। ফ্যাসিস্ট শেখ হাসিনার মত যেকোন ফ্যাসিস্টকে দেশ ছাড়া করবো। প্রয়োজনে আবারও ২৪ এর মত গণঅভ্যুত্থান ঘটাবো।
    মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকালে ইসদাইর পৌর স্টেডিয়ামে নারায়ণগঞ্জে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় অংশ নিয়ে তিনি একথা বলেন। গণঅভ্যত্থানে প্রেরনায় শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিম সভার আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।
    তিনি আরও বলেন, শেখ হাসিনা ও তার দোসরদের বিচার না দেখা পর্যন্ত আমাদের শান্তি হবে না। অবিলম্বে ওই সকল সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।
    সারজিস বলেন, আজকে আমাদের সামনে যারা দাঁড়িয়ে আছে তাদের থেকেই আগামীতে এমপি, মন্ত্রী হবে। আমাদেরই একটি অংশকে নানা মানুষ নাম দিচ্ছে। তাদের কিশোর গ্যাং বলে। আমি বলব তারা কিশোর, তাদের চিন্তার সীমাবদ্ধতা থাকতে পারে। তবে যারা এদের ব্যবহার করছে তারা আসলে ওদের লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যাবহার করতে চায়।
    তিনি আরও বলেন, নিজেকে এমনভাবে গড়ে তুলুন যে আপনি নিজেই স্বাবলম্বী হবেন। কোন ভাইয়ের ওপর না। আমরা আন্দোলনকারী, সমন্বয়ক বলতে হবে। বলবেন প্রত্যেকেই সমন্বয়ক। আজ আমরা আমাদের বোনেরা না থাকলে এ আন্দোলন সফল হত না। সুতরাং আপনারা প্রত্যেকেই নিজেদের জায়গায় সমন্বয়কারী।
    তিনি বলেন, এই নারায়ণগঞ্জে কিছু মানুষ সকলকে জিম্মি করে রেখেছে। এখানে যে চাঁদাবাজি করে তাদের ছাত্র জনতা সমর্থন করে না। আমরা বর্তমান তরুণ প্রজন্মকে বলতে চাই, আপনারা বলুন বিগত ১৬ বছরে ফ্যাসিস্ট হাসিনা মিথ্যা মামলা দিয়ে, মানুষকে অবৈধ ভাবে জেলে নিয়েছিল কীনা। ওরা বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করেছিল কীনা? যদি এগুলো হয়ে থাকে তাহলে আজকে অন্য কেউ এ কাজ করলে আমরা কী ওদের সমর্থন করি? ছাত্র জনতা ওদের সমর্থন করে না।
    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম সহ ১০ সদস্যর একটি টীম নারায়ণগঞ্জে আসেন। এর আগে গতকাল দুপুরে ইসদাইর বাংলা ভবন কমিউনিটি সেন্টারে নারায়ণগঞ্জের সমন্বয়কদের সাথে মতবিনিময় করেন সারজিস আলমসহ ১০ সদস্য। সংবাদ প্রকাশঃ =১১-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments