Thursday, September 19, 2024
spot_img
More

    ব্যানার পোস্টারে নিজের ছবি ব্যাবহারের নিষেধাজ্ঞা দিলেন না’গঞ্জ বিএনপির সভাপতি গিয়াসউদ্দিন

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ব্যানার, পোষ্টার, ফেস্টুন ও বিলবোর্ডে নিজের ছবি ব্যবহারের জন্য নেতাকর্মীদের নিষেধাজ্ঞা দিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন। বিএনপির এই নেতা ইতোমধ্যে তার ছবি সম্বলিত যেসব ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে সেগুলো অপসারনের জন্যও নির্দেশ দিয়েছেন। এবং ভবিষ্যতে যাতে তার ছবি ব্যবহার করে আর কোন নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন না লাগায় তার জন্যও হুশিয়ার করেছেন। যারা নিষেধ অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে বলে জানান এই নেতা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানান মুহাম্মদ গিয়াসউদ্দিন।
    বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে ইতোপূর্বেই নির্দেশনা দেওয়া হয়েছিল যে, আমার ছবি সম্বলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড না করার। এবং ইতোপূর্বে যারা করেছেন তাদেরকে নিজ নিজ দায়িত্বে সেসব অপসারণ করারও নির্দেশ প্রদান করা হয়েছিল।
    যেহেতু বিএনপি গণসম্পৃক্ত একটি রাজনৈতিক দল, সেহেতু আমি মনে করি, পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ডের কারণে মানুষের যেমন দুর্ভোগ সৃষ্টি হয় তেমনি জনসাধারণের মাঝে এক ধরণের ভীতি ও বিরূপ প্রতিক্রিয়ারও সৃষ্টি হয়। ফলে কোনো অবস্থাতেই মানুষের মাঝে ভীতি ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন কোনো কাজ করা যাবে না। এসমস্ত কাজ থেকে সবাইকে বিরত থাকতে হবে। এবং কোনো অবস্থাতেই আমার কিংবা অন্য যে কারো ছবি ব্যবহার করে পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড অথবা দেয়ালে চিকা মারা যাবে না।
    সুতরাং নিষেধ করার পরও লক্ষ্য করা যাচ্ছে যে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অনেকেই রঙ-বেরং পোস্টার, ব্যানার, ফেস্টুন যত্রতত্র প্রদর্শিত করছেন। বিষয়টি অত্যন্ত দৃষ্টিকটু, অনভিপ্রেত এবং দলের শৃঙ্খলা পরিপন্থী। দলের যেসমস্ত অতি উৎসাহী কতিপয় নেতৃবৃন্দ আমার এবং অন্য সিনিয়র নেতাদের ছবি ব্যবহার করে নিজেদের ছবি দিয়ে পোস্টার প্রকাশ করছেন এবং ফেস্টুন ও ব্যানার ঝুলিয়ে রাখছেন, তাদেরকে এর থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হচ্ছে। এরপরও যারা এর থেকে বিরত না থাকবেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। সংবাদ প্রকাশঃ =১০-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments