Friday, September 20, 2024
spot_img
More

    বন্যায় ব্রাহ্মণপাড়ার বিশটি সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতি

    সিটিভি নিউজ।। মোঃ অপু খান চৌধুরী।। সংবাদদাতা জানান ======
    ব্রাহ্মণপাড়া উপজেলায় সাম্প্রতি ভয়াবহ বন্যার পানি নেমে গেলেও রেখে গেছে ক্ষত চিহ্ন। বন্যায় উপজেলার বিভিন্ন সড়কে হয়েছে ব্যাপক ক্ষয়ক্ষতি। অনেক সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

    সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার শশীদল ইউনিয়নের গ্রামীণ কাঁচা পাকা অনেক সড়কে যানচলাচলা সম্পুর্ণ বন্ধ রয়েছে। ২০টি সড়কের প্রায় ৬০ কিলোমিটার গ্রামীণ ও আঞ্চলিক সড়কের বিভিন্ন অংশ ভেঙে গেছে এবং ছোট বড় গর্ত হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে স্থানিয়দের।

    স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন সড়কের একাধিক স্থানে পিচ ভেঙ্গে ৫-২০ ফুট পরিমাণ মাটি সরে গেছে। এতে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।
    বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শশীদল পাঁচ পীরের মাজার থেকে নাগাইশ হয়ে বড়ধুশিয়ার পাকা সড়ক। এ সড়কের প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে যানচলাচল অনুপযোগী হওয়ায় স্থানীয়রা পড়েছেন মহাদুর্ভোগে। অসুস্থ, শিক্ষার্থী ও শিশুদের যাতায়াত ভোগান্তি অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।

    সড়কটি থেকে পানি নেমে যাওয়ায় নাগাইশ এলাকার যুব সমাজ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁশ কেটে রাস্তায় ইট ও সুরকি ফেলে প্রায় ৩ কিলোমিটার রাস্তা চলাচলের উপযোগী করতে দেখা গেছে। এতে অংশগ্রহন করেন প্রফেসর বজলুর রহমান, ডাক্তার সোহেল রানা,গাজী রুবেলসহ এলাকার যুবসমাজের ছেলেরা।

    এ ব্যপারে জানতে চাইলে শশীদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল ইসলাম রিয়াদ বলেন, বন্যায় আমার ইউনিয়নে রাস্তাগুলো ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাছাড়া উপজেলা সদরের যাওয়ার একমাত্র সড়কটি বিভিন্ন জায়গায় ভেঙে যাওয়ার ভোগান্তিতে পরছে সকল শেণি-পেশার মানুষ। আমার ইউনিয়নের এ সমস্ত সড়ক মেরামত করে চলাচলের উপযোগী করতে প্রায় ২ থেকে ৩ কোটি টাকা খরচ হবে বলে তিনি জানান।

    এ ব্যপারে এলজিইডির ব্রাহ্মণপাড়া উপজেলা প্রকৌশলী মোঃ আবদুর রহিম বলেন, বন্যায় শশীদল ইউনিয়নের প্রায় ২০ টি কাঁচা-পাকা সড়কের ৬০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। সড়কগুলো মেরামত করতে কমপক্ষে ৩ থেকে ৪ কোটি টাকা লাগবে। আমরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। সংবাদ প্রকাশঃ =০৮-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments