Tuesday, September 17, 2024
spot_img
More

    গ্রাহকের ২০ কোটি টাকা পরিশোধ না করে ‘ব্রীক্স ফিল্ড’ বিক্রির পায়তারা মালিক পক্ষের; ভোক্তভ‚গীদের মানবন্ধন ও বিক্ষোভ

    সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি/===============
    কুমিল্লার দেবীদ্বারে গ্রাহকদের প্রায় ২০ কোটি টাকা নিয়ে লাপাত্তা দেবীদ্বারের ‘মনির ব্রীক্স ফিল্ড’ ও ‘ব্রাদার্স ব্রীক্স ফিল্ড’র মালিক মনির হোসেন।
    গ্রাহকদের পাওনা প্রায় ২০ কোটি টাকা পরিশোধ না করে ব্রিকসফিল্ড বিক্রির পায়তারা করছে ব্রিকসফিল্ডের মালিক মনির হোসেন। এমন সংবাদে পাওনা টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ভুক্তভোগী গ্রাহকরা।
    রোববার সকাল ১১টায় উপজেলার চন্দ্রনগর গ্রামের ‘ব্রাদার্স ব্রীক্স ফিল্ডে’ এবং দুপুর ১২টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে চরবাকর ‘ব্রাদার্স ব্রীক্স ফিল্ডের সামনে ওই মানববন্ধন ও বিক্ষোভ করেছে ভোক্তভ‚গিরা।
    মানববন্ধনে ব্রাদার্স ব্রিকসফিল্ডের ম্যানেজার আবুল খায়ের গ্রাাহকদের কাছ থেকে টাকা আদায় এবং ব্রিকসফিল্ড বিক্রির কথা চলছে বলে জানান। তবে এ টাকা মালিকপক্ষ কিভাবে খরচ করেছেন তিনি তা বলতে পারেননি।
    এসময় ভুক্তভোগী গ্রাহকরা অভিযোগ করে বলেন, উপজেলার হোসেনপুর, পিরোজপুর, চন্দ্রনগর, চরবাকর, এবং বারুরসহ উপজেলার বিভিন্ন গ্রামের তিন শতাধিক লোকের কাছ থেকে মনির এবং ব্রাদার্স বিক্সফিল্ডের মালিক মনির হোসেন ও তার ভাই জাকির হোসেন স্বপন রশিদের মাধ্যমে প্রায় ২০ কোটি টাকা আত্মসাৎ করে নেয়। গত মে মাসের প্রথম সপ্তাহে ৮নং জাফরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল আলম ও ৩নং ওয়ার্ডের মেম্বার ইদ্রিস মিয়াসহ ভোক্তোভুগী পাওনাদারদের উপস্থিতিতে ৩০ আগস্টের মধ্যে পাওনা টাকা পরিশোধের কথা দিলেও টাকা পরিশোধ না করে ব্রিকসফিল্ড বিক্রির করার পাঁয়তারা করছে। তারা আরো বলেন, আমরা আমাদের জীবনের সর্বস্ব এই ব্রিকসফিল্ডগুলোতে জমা রেখেছি, এ টাকা প্রবাসীদের, জমি বিক্রির, এনজিওর কিস্তির, পেনশনের টাকা। আমরা এখন সর্বস্ব হারাতে বসেছি।
    অপরদিকে মালিক পক্ষ এই টাকা সড়িয়ে নিয়ে কয়লার ব্যাবসা, কারখানা ও বিভিন্ন জায়গায়, বাড়ি নির্মাণ করেছেন। আমরা আমাদের টাকা ফেরত পেতে প্রশাসনের সহযোগিতা চাচ্ছি।
    মানববন্ধনে উপস্থিত ভুক্তভোগী গ্রাহক গোলাম মোস্তফা বলেন, প্রবাস জীবনের সকল আয়ের টাকা এই ইটভাটায় জমা রেখেছি। এই টাকা না পেলে আমি সর্বশান্ত হয়ে যাব।
    ভোক্তোভুগী রোকেয়া বেগম বলেন, আমার স্বামীর পেনশনের ৬ লক্ষ ৭০হাজার টাকা মনির হোসেনের ইটভাটায় দিয়েছি, তিনি এখন আমাদের টাকা না দিয়ে ইটভাটা বিক্রি করে ফেলছেন।
    আরেক ভোক্তোভুগী মমতাজ বেগম বলেন, জীবনটাকে শেষ করে গরু পালন করি, গরু বিক্রির ৫ লক্ষ টাকা আমি মনির ইটভাটায় স্বপন মিয়ার কাছে জমা রেখেছি। এই টাকা না পেলে আমাদের স্বর্বশান্ত হয়ে পথে বসতে হবে।

    এছাড়াও মানববন্ধনে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন, ভুক্তভোগী গোলাম মোস্তফা, রোকেয়া বেগম, ইদ্রিস মেম্বার, ফারুক হোসেন, মোস্তফা মিয়া, শহিদুল্লাহ, বজলু মেম্বার, মমতাজ বেগম, ইসমাইল হোসেন প্রমুখ। মানববন্ধন শেষে ভোক্তুভোগীরা পাওনা টাকা পরিশোধের দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানার নিকট একটি স্বারকলিপি জমা দেওয়ার কথা জানান।

    ছবির ক্যাশন ঃ গ্রাহকের ২০ কোটি টাকা পরিশোধ না করে ‘ব্রীক্স ফিল্ড’ বিক্রির পায়তারার প্রতিবাদে রোববার সকাল ১১টায় উপজেলার চন্দ্রনগর গ্রামের ‘ব্রাদার্স ব্রীক্স ফিল্ডে’ এবং দুপুর ১২টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে চরবাকর ‘ব্রাদার্স ব্রীক্স ফিল্ডের সামনে মানববন্ধনের ছবি। সংবাদ প্রকাশঃ =০১-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments