Friday, September 20, 2024
spot_img
More

    দেবীদ্বারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রুবেল হত্যার ঘটনায় বিএনপি’র ২ গ্রুপের ২ মামলা

    সাবেক ২ এমপিসহ এজহার নামীয় ৭০ জন করে ও অজ্ঞাতনামা ২০০ জন করে ৫৪০ আসামী করে আদালতে ও থানায় পৃথক ২ মামলা

    সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি/==========
    কুমিল্লার দেবীদ্বারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৪ আগস্ট বাস চালক আঃ রাজ্জাক রুবেল(৩৫) নিহত হওয়ার ঘটনায় স্থানীয় বিএনপির দুই গ্রুপের পক্ষ থেকে আদালতে ও থানায় পৃথক দু’টি হত্যা মামলা করা হয়েছে।

    সাবেক ২ এমপি মো. আবুল কালাম আজাদ ও রাজী মোহাম্মদ ফখরুলকে আসামী করে আদালতে ও থানায় দায়েরকরা পৃথক দু’টি মামলায় এজহার নামীয় ৭০ জন করে এবং অজ্ঞাতনামা আরো ২শতজন করে ৫৪০ জনকে আসামী করেমামলা দায়ের করা হয়েছে।
    উপজেলা পরিষদ চেয়ারম্যান, আ’লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ ৭০ জন এজহারনামীয় ও অজ্ঞাতনামা ১৮০/২০০ জনসহ ২৭০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

    বুধবার (২১ আগস্ট) বিকেল ৪টায় কুমিল্লা ৪ আসনের বিএনপি দলীয় ৪ বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী থানায় য়েয়ে গত ৪ আগস্ট দেবীদ্বারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত বাস চালক আঃ রাজ্জাক রুবেল(৩৫)’র মা’ হাসনেআরা বেগমকে বাদী করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এজহার নামীয় সাবেক স্থানীয় দুই এমপি মো. আবুল কালাম আজাদ ও রাজী মোহাম্মদ ফখরুলসহ ৭০ জন এবং অজ্ঞাতনামা ১৫০/২০০সহ ২৭০ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

    অপর দিকে মঙ্গলবার (২০ আগস্ট) কুমিল্লার ৪নং আমলী আদালতে দেবীদ্বার পৌর বিএনপির সহ-সভাপতি ও দেবীদ্বার সদর এলাকার মৃত: রেনু মিয়ার পুত্র বিএনপি নেতা আবুল কাসেম বাদী হয়ে ওই মামলা দায়ের করেন। আদালতের বিচারক মোহাম্মদ কামাল উদ্দিন মামলাটি দেবীদ্বার থানার ওসিকে নথিভ‚ক্ত করার নির্দেশ দিলে গত রাতেই মামলাটি নাথিভ‚ক্ত করা হয়। এ মামলায় সাবেক এমপি মো. আবুল কালাম আজাদ ও তার ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মামুনুর রশিদসহ ৭০ নেতা-কর্মীকে এজহারনামীয় করা হয় এবং অজ্ঞাতনামা ১৮০/২০০ জনসহ ২৭০ জনকে আসামী করা হয়।

    নাম প্রকাশ না করার শর্তে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমর্থক ক্ষোভের সাথে বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রুবেলকে নিয়ে বিএনপির দুই গ্রুপের রাজনীতি শুরু করে। কাকে মামলার আসামী করা হবে, কাকে করা হবেনা এ নিয়ে দ্বন্দ্বে চলায় ১৬ দিন পর মামলা দায়ের করা হল, যা দুঃখ জনক। আমাদের দাবী ছিল, ভিডিও ফুটেজ দেখে আসামী নির্ধারন করা হোক। নেতারা তাদের পছন্দ- অপছন্দের লোকজনকে বাদ দেয় না দেয়াকে কেন্দ্র করে মামলা দায়েরে দির্ঘসূত্রীতা দেখা দেয়। একটি হত্যার ঘটনায় দু;টি মামলা নথিভ‚ক্ত হওয়া নজির বিহীন ঘটনা।

    এ ব্যপারে বিএনপির এক গ্রুপের নেতা কুমিল্লা (উঃ) জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মূন্সী জানান, আমাদের দলীয় নেতা খুন হয়েছে, তাই দলের লোক বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন। মামলা থানায় নখিভূক্তও হয়েছে। অপর দিকে একই ঘটনায় আরো একটি অভিযোগ পুলিশ নথিভূক্ত না করায় সাবেক এমপি প্রভাব খাটিয়ে আজ আরো একটি মামলা করেছেন। যেহেতু আমাদের মামলাটি প্রথমে করা তাই আদালত পরের মামলাটি বাতিল করে দেবেন।

    কুমিল্লা ৪ আসনের বিএনপি দলীয় ৪ বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী জানান, হামলা ও রুবেল হত্যার সাথে জড়িত হুকুমদানকারীদের মামলার স্বচ্ছতা রাখায় আজ নিহত রুবেলের মা বাদী হয়ে প্রকৃত আসামীদের দিয়ে মামলা করেছেন। এসময় সেনাবাহীনীর মেজর, সার্কেল এএসপি উপস্থিত ছিলেন। আদালতই সিদ্ধান্ত নেবেন কোন মামলাটি রাখা হবে।

    দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া জানান, একটি হত্যা মামলার ঘটনায়, ২টি মামলা নথিভূক্ত করতে হয়েছে। যেহেতু মামলার আসামীদের বেশীরভাগ নামের তালিকায় ভিন্ন রয়েছে তাই দু’টি মামলা নিতে সমস্যা নেই। বাকীটা আদালতই ফয়সালা করবেন।

    সংবাদ প্রকাশঃ =২৩-৮-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments