Tuesday, September 17, 2024
spot_img
More

    না’গঞ্জে ষড়যন্ত্রমূলক হত্যা মামলা থেকে সাংবাদিক রবিনের নাম প্রত্যাহারের দাবিতে প্রধান উপদেষ্টা বরাবর প্রেসক্লাবের স্মারকলিপি

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিনকে যড়যন্ত্রমূলকভাবে হত্যা মামলায় জড়ানোর ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক এজাহার থেকে নাম প্রত্যাহারের দাবিতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারক লিপি দিয়েছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব।
    মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের দপ্তরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ স্মারকলিপি দেন। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, যুগ্ন সম্পাদক আহসান সাদিক শাওন, কোষাধ্যক্ষ জুয়েল হোসেন, কার্যকরী সদস্য আবু সাউদ মাসুদসহ বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী।
    স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ২১ জুলাই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মিলন নামে এক মাছ ব্যবসায়ী নিহত হয়। এই ঘটনায় নিহত মিলনের স্ত্রী শাহনাজ বাদী হয়ে ১৮ আগস্ট রোববার দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জ থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামী করে ৬২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। (মামলা নং-০৭)। মামলায় উদ্দেশ্যমূলকভাবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিনের নাম জড়ানো হয়েছে। যা অত্যন্ত দু:জনক ও নিন্দনীয়।
    বিল্লাল হোসেন রবিন দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মানবাধিকার সংগঠন ‘অধিকার’ এর নারায়ণগঞ্জ সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
    আমরা মনে করি, রাজনৈতিক স্বার্থসিদ্ধি, জবরদখল, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অপকর্ম প্রকাশ করা থেকে সাংবাদিকদের বিরত রাখতে হুমকি স্বরূপ বিএনপির স্থানীয় এক প্রভাবশালী রাজনৈতিক নেতার যোগসাজসে বিল্লাল হোসেন রবিনকে মামলায় জড়ানো হয়েছে। ওই রাজনৈতিক নেতা
    একজন স্বনামধন্য পেশাদার সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর ঘটনায় আমরা হতবাক ও মর্মাহত হয়েছি। তাঁর বিরুদ্ধে মামলা দিয়ে সাংবাদিকতার কণ্ঠ রোধ করার চেষ্টা করা হচ্ছে বলে আমরা মনে করি। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলার এহাজার থেকে বিল্লাল হোসেন রবিনের নাম প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
    অপরদিকে সাংবাদিক বিল্লাল হোসেন রবিনকে ষড়যন্ত্রমূলকভাবে হত্যা মামলায় জড়ানোর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা থেকে নাম প্রত্যাহারের দাবি জানিয়েছেন, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর আওতাভুক্ত সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ, ফতুল্লায় প্রেসক্লাব, সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাব, আড়াইহাজার থানা প্রেসক্লাব, সোনারগাঁও প্রেসক্লাব, বিডি ক্লিন নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদ, মানবাধিকার সংগঠন অধিকার, নারায়ণগঞ্জ ইউনিটসহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠন। সংবাদ প্রকাশঃ =২০-৮-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments