Friday, September 20, 2024
spot_img
More

    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিজয় মিছিল ও ৯ দফা দাবি পেশ

    কুমিল্লার মুরাদনগর উপজেলার বাংগরা বাজার থানা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে আয়োজিত বিজয় মিছিল শেষে কবিতীর্থ দৌলতপুরের নজরুল মাঠে এক পথসভা অনুষ্ঠিত হয়।

    সিটিভি নিউজ।। বিল্লাল হোসেন, মুরাদনগর ===================
    বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুমিল্লার মুরাদনগর উপজেলার বাংগরা বাজার থানার উদ্যোগে বিজয় মিছিল ও পথসভা করে আয়োজন করে। মিছিলটি বাংগরা বাজার জেলা পরিষদ সুপার মার্কেটের সামনে থেকে শুরু করে কবিতীর্থ দৌলতপুর কবি নজরুল মাঠে গিয়ে শেষ হয়। পরে নজরুল মঞ্চ মাঠে অনুষ্ঠিত পথসভায় প্রশাসনের কাছে ৯ দফা দাবি পেশ করেন ডা: এবিএম আল আমিন।
    দাবি গুলো হচ্ছে- পুলিশ ক্লিয়ারেন্স, জিডি ও মামলা নিয়ে সিন্ডিকেট ভাঙতে হবে। কিশোর গ্যাং, সন্ত্রাসসহ সকল পর্যায়ে সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে দৃশ্যমান ও কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদক, অস্ত্র ও চোরাচালান রোধ করতে হবে। ইউনিয়ন অফিস ও ভূমি অফিস অফিসসহ সকল সরকারি অফিস এবং হাসপাতাল সমূহে দালালি প্রথা ও দুর্নীতি এবং চাঁদাবাজি নির্মূলে দ্রæততম সময়ে ব্যবস্থা নিতে হবে। সকল প্রকার ধর্মীয় উপাসনালয় ও শিক্ষাঙ্গনে সম্পূর্ণরূপে ছাত্র রাজনীতি নিষিদ্ধকরণ এবং শিক্ষাঙ্গনে শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ছাত্রদের উপর হামলা, মামলা ও হত্যাকান্ডের সাথে জড়িত প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী ও রাজনৈতিক ব্যক্তিসহ সকলের দ্রæততম সময়ে তদন্ত ও বিচার করতে হবে। ধর্মীয় অনুষ্ঠান, রাজনৈতিক কার্যক্রমে সাউন্ড সিস্টেম ব্যবহারে ন্যায্য বিধি-বিধান করে শব্দদূষন বন্ধ করতে হবে।
    সমন্বয়ক শাহপরান আসিফের উপস্থাপনায় বিজয় মিছিল ও পথসভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সমন্বয়ক রায়হান খান, রফিকুল ইসলাম, রায়হান মীর, আরাফাত খান, শেখ মাহবুব, মোহাম্মদ শ্রাবণ, আরমান, মহিউদ্দিন, আব্দুল হাকিম, শেখ সিহাব, আমির হানজালা, মোহাম্মদ আশিক, মহিউদ্দিন সরকার, জিল্লুর রহমান, মাসুক মিয়া ও বিশালসহ বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রীবৃন্দ।
    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের মাগফেরাত, আহতদের সুস্থতা ও দেশের শান্তি কামনায় মোনাজাত পরিচালনা করেন অন্যতম সমন্বয়ক আবু হানিফ। সংবাদ প্রকাশঃ =১৫-৮-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments