Friday, September 20, 2024
spot_img
More

    বরুড়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজ এবং স্কুলে পড়ুয়া ছাত্র সমাজের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা

    সিটিভি নিউজ।। মোহাম্মদ মাসুদ মজুমদার : সংবাদদাতা জানান ====
    কুমিল্লার বরুড়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুলে পড়ুয়া ছাত্র সমাজের সাথে উপজেলা প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

     ৯ই আগষ্ট শুক্রবার দুপুর ১২টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয়  সমন্বয়ক মুবাশ্বিরুজ্জামান হাসানের নেতৃত্বে ঢাকাস্থ বরুড়া উপজেলা ছাত্র কল্যান সমিতির ব্যবস্থাপনায় ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয় সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ে শিক্ষার্থীগনে উপস্থিতিতে এদিন বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ন্যু এমং মারমা মং এর কাছে ছাত্ররা তাদের নয় দফা দাবি জমা দেন।

    বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুলে পড়ুয়া বরুড়ার ছাত্র সমাজের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ১. মুবাশ্বিরুজ্জামান হাসান, ২. ফরিদ উদ্দিন, ৩. সাখাওয়াত অভি, ৪. আমেনা আক্তার প্রিয়া, ৫.. ফারিয়া আজাদ, ৬ , নওশীন সারানিয়া সাওদা সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ১. কামরুজ্জামান রিমন, ২. ফেরদৌস রহমান, ৩. গাজী ওবায়দুল হক,৪. ইয়াছিন মিয়া প্রমুখ।

    ছাত্রদের নয় দফার মধ্যে ছিলো ১. কুয়িক রেসপন্স টিম (Quick Response Team) গঠন করা হবে।
     ২. প্রত্যেকটি ইউনিয়নে অভিযোগ সেল গঠন করা হবে।
    ৩. উপজেলা প্রশাসন ও ছাত্র সমাজের অংশগ্রহণে বাজার মনিটরিং টিম গঠন করা হবে। 
    ৪. বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ এবং আহতদের জন্য আর্থিক ও কল্যাণমূলক ফাণ্ড গঠন করা হবে। পাশাপাশি, বরুড়ার কোন প্রবাসী ভাই ছাত্র আন্দোলন সংহতি প্রকাশ করতে গিয়ে কোন সমস্যাগ্রস্থ হলে তাকে সার্বিক সহযোগিতা প্রদানের ব্যবস্থা করা আহবে।
    ৫. বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দেওয়া মামলা প্রত্যাহারের উদ্যোগ নেওয়া হবে।
     ৬. উপজেলা সাব রেজিস্ট্রার অফিস, হাসপাতাল, নির্বাচন অফিস, শিক্ষা ব্যবস্থা এবং ঠিকাদারি ব্যবস্থাসহ বরুড়ার সকল সরকারি অফিসে দুর্নীতি ও অনিয়ম নিরসনে উপজেলা প্রশাসন ও ছাত্র সমাজের অংশ গ্রহনে একটি মনিটরিং টিম গঠন করা হবে। 
    ৭.উপজেলা পরিষদ, পৌরসভার মেয়র অফিস ইউনিয়ন পরিষদে দুর্নীতি ও অনিয়ম নিরসনে উপজেলা প্রশাসন ও ছাত্র সমাজের অংশ গ্রহনে একটি মনিটরিং টিম গঠন করা হবে।
     বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ন্যু এমং মারমা মং বলেন উদ্ধতম কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা করে ৯ দফা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাব। সংবাদ প্রকাশঃ =০৯-৮-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments