Friday, September 20, 2024
spot_img
More

    কুমিল্লায় শিক্ষার্থীদের পরিষ্কার-পরিছন্ন কর্মসূচি

    সিটিভি নিউজ।। মোঃ আবদুল আউয়াল সরকার, জেলা প্রতিনিধি,কুমিল্লা:=============
    নতুন করে বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে কুমিল্লা শহরে পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করেছেন শিক্ষার্থীরা। কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজ-মাদরাসার ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কয়েকশ সদস্য অংশ নেন।

    মঙ্গলবার (৬ আগস্ট ২০২৪ খ্রিঃ) বিকেলে কুমিল্লা টাউন হল মাঠ থেকে শুরু হয় এই পরিচ্ছন্নতা অভিযান।

    এসময় বিশ্ববিদ্যালয় স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ছাড়াও এই অভিযানে অংশ নেয় বিভিন্ন পরিবেশবাদী সামাজিক সংগঠন। সাধারণ মানুষ সাধারণ শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়ায়।

    জানা গেছে, গতকাল মঙ্গলবার বিকেলে শহরের রাস্তায় আবর্জনা ও পোড়া জিনিসপত্র ছড়িয়ে অপরিচ্ছন্ন হয়ে যায়। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সমালোচনার জন্ম দেয়। খবর পেয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ডাকে কুমিল্লা টাউন হল মাঠে একত্রিত হয় শিক্ষার্থীরা। সেখান থেকে কুমিল্লা পুলিশ লাইন্স মোড়, রানীর দিঘির পাড় ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাস, ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাস, কান্দিরপাড় ও কুমিল্লা টাউন হল মাঠ, শিক্ষা বোর্ড সংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে ভাগ হয়ে ছড়িয়ে পড়ে শিক্ষার্থীরা। নিজেরাই ঝাড়ু, বস্তা – ট্রলি হাতে এসব জায়গায় পরিষ্কার করতে শুরু করে। টানা দুই ঘন্টা চলে এই অভিযান।

    কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইকবাল হাসান জানান,পরিছন্নতা অভিযানে আমিও অংশগ্রহণ করেছি। শিক্ষার্থীরার সেচ্ছায় এই পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করেছে।

    এর আগে কুমিল্লা নগরীর কান্দিরপাড় ও টমছম ব্রিজ এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের দায়িত্ব পালন করতে দেখা যায়। এছাড়া গত রাতে বিভিন্ন মন্দির পাহারায়ও শিক্ষার্থীদের অংশ নিতে দেখা যায়।

    ফয়সল নামে এক শিক্ষার্থী বলেন,সামাজিক যোগাযোগমাধ্যমে জানতে পেরে আমি এসেছি। এসে দেখি অনেকেই স্বেচ্ছাসেবী হিসেবে পরিষ্কারের কাজ করছে। আমিও পরিষ্কার শুরু করে দিলাম। কারণ, এটা আমাদেরই সম্পদ।

    এ সময় শিক্ষার্থীরা সকলের উদ্দেশ্যে বলেন, কোনো প্রকার জ্বালাও পোড়াও আমাদের কাম্য নয়। যারা সরকারি সম্পদ নষ্ট করেছে তাদের সনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা হোক। সংবাদ প্রকাশঃ ০৭-৮-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments