Thursday, September 19, 2024
spot_img
More

    ব্রাহ্মণপাড়ার কৃতি সন্তান মোশাররফ হোসেন খান চৌধুরীর সম্মানে আয়োজিত অনুষ্ঠান

    সিটিভি নিউজ।। গাজী জাহাঙ্গীর আলম জাবির , বুড়িচং , কুমিল্লা ।।==============
    কুমিল্লার বুড়িচং- ব্রাহ্মণপাড়া উপজেলার কৃতি সন্তান,বিশিষ্ট শিক্ষানুরাগী ও বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মোশাররফ হোসেন খান চৌধুরী বলেন, আপনাকে যে উপকার করবে তাকে কোন দিন ভুলবেন না, কারণ বেইমান বেশি দূর আগাইতে পারে না। আমি জীবনে অনেক কষ্ট করে আজকে এ পর্যায় পৌঁছেছি। আমি ১৯৮২ সালে প্রথম বিদেশ যাই। সেখানে কনস্ট্রাকশনের কাজ করেছি। সেই কষ্টের টাকা দিয়ে আমি প্রথম একটি স্কুল প্রতিষ্ঠা করি।

    ৩ আগস্ট(শনিবার) সকালে বাংলাদেশ সাংবাদিক সমিতি,কুমিল্লা জেলা শাখার আয়োজনে নগরীর দৈনিক আমাদের কুমিল্লা কার্যালয়ে আয়োজিত মোশাররফ হোসেন খাঁন চৌধুরীর সম্মানে চা চক্র অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

    তিনি আরো বলেন, নিজে বেশি পড়াশোনা করতে পারি নাই। কিন্তু নিজের ছেলে মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে ইংলিশ মিডিয়ামে পড়িয়েছি। আমার উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছি। এ প্রজন্ম যাতে ভালো ভাবে শিক্ষা নিতে পারে তাই এ প্রতিষ্ঠান গুলো করা। যেখানে যাই সেখানেই চেষ্টা করেছি মানুষের কল্যাণে কিছু করার। আমার জন্য দোয়া করবেন আমি যেন মানুষের কল্যাণে কাজ করতে পারি।
    বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সভাপতি সাংবাদিক ও কলামিস্ট ইয়াসমিন রীমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কবি নার্গিস খানম, কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি কাজী এনামুল হক ফারুক ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান।
    অনুষ্ঠানে বক্তারা বলেন, মোশাররফ হোসেন খান চৌধুরী একজন আলোকিত সাদা মনের মানুষ। তিনি সমাজের আলোকবর্তিকা হিসেবে কাজ করছেন। শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। মোশাররফ হোসেন খান চৌধুরীর মতো এমন শিক্ষানুরাগী মানুষ আরো বেশি বেশি দরকার বলে এসময় বক্তারা উল্লেখ করেন।
    অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্রাহ্মণপাড়া মোশাররফ হোসেন খান চৌধুরী কলেজের অধ্যক্ষ আলতাফ হোসেন, ব্রাহ্মণপাড়া আব্দুল মতিন খসরু মহিলা কলেজের অধ্যক্ষ জামাল হোসেন, কুমিল্লা আইডিয়াল কলেজের অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, আব্দুর রাজ্জাক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আবুল খায়ের, মোশাররফ হোসেন খান চৌধুরী কলেজের ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান মো.শহিদুল ইসলাম, সাংবাদিক সমিতির সহ-সভাপতি ওমর ফারুকী তাপস, কুমিল্লা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক বাহার রায়হান,অর্থ সম্পাদক তাওহিদ হোসেন মিঠু, বিজ্ঞান তথ্য প্রযুক্তি ও গবেষণ সম্পাদক নেকবর হোসেন, ব্রাহ্মণপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ব্রাহ্মণপাড়া-বুড়িচং সংবাদের সম্পাদক সৈয়দ আহমেদ লাভলু, চাঁদপুর মেহের ডিগ্রী কলেজের সহযোগি অধ্যাপক রাহুল তারুন পিন্টু, সিনিয়র সাংবাদিক আবুল কালাম আজাদ, সমতট টিভির সম্পাদক বিল্লাল হোসেন রাজু, দৈনিক কুমিল্লা কাগজের ব্রাহ্মনপাড়া উপজেলা প্রতিনিধি ইসমাইল নয়ন, বুড়িচং সাংবাদিক সমিতির নির্বাহী সদস্য এম এ হান্নান, ব্রাহ্মণপাড়া সাংবাদিক সমিতির সভাপতি মো. ফারুক আহমেদ, লালমাই উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি মাসুদুর রহমান মাসুদ, সদর দক্ষিণ উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি শাহ ফয়সাল করিম, জেলা সাংবাদিক সমিতির সদস্য পুতুল আক্তার প্রমুখ। সংবাদ প্রকাশঃ =০৩-৮-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments