Thursday, September 19, 2024
spot_img
More

    বিএনপি-জামায়াতের জঙ্গীরা সরকারী বেসরকারী বিভিন্ন স্থাপনায় ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে আন্দোলনরত শিক্ষার্থী ও সাধারণ মানুষকে উষ্কে দিয়ে বিএনপি-জামায়াতের জঙ্গীরা সরকারী বেসরকারী অফিসসহ বিভিন্ন স্থাপনায় ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে।
    তিনি বলেন, নরসিংদী জেলা কারাগারসহ বিভিন্ন থানা ও পুলিশ ক্যাম্পে হামলা চালিয়ে অস্ত্র লুট করে জঙ্গীবাদের উত্থান ঘটানোর চেষ্টা করা হয়েছে। পুলিশের লুটকৃত অস্ত্র বিএনপি জামায়াত জঙ্গীরা পুলিশের ব্যবহার করছে বলে করেছে
    শনিবার (২৭ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের কোটা আন্দোলনের আড়ালে বিএনপি-জামায়াত জঙ্গীরা পিবিআই অফিস, পাসপোর্ট অফিসসহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ স্থাপনা পরিদর্শন শেষে পুলিশ সুপারের কার্যালয়ে সামনে এক প্রেস ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন।
    স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখনো বহির্বিশে^ বসে কিছুলোক সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা গুজব ছড়িয়ে মানুষকে উস্কে দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। এ সব গুজবের বিরুদ্ধে সাংবাদিকদের সঠিক তথ্য প্রকাশ করার জন্য আহŸান জানান তিনি।
    স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোটা আন্দোলনের সময় পুলিশ ও বিজিবি অনেক ধর্য্যসহকারে কাজ করেছে। ১৯ জুলাই আন্দোলনকারীদের সাথে মিশে গিয়ে বিএনপি-জামায়াত জঙ্গীরা পিবিআই অফিস, পাসপোর্ট অফিস, জেলা যুব উন্নয়ন অধিদপ্তর, পুলিশ বক্সসহ নানা স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। ২০ জুলাই সিদ্ধিরগঞ্জের মা হাসপাতাল, ডাচ-বাংলা ব্যাংক, হাইওয়ে পুলিশ ব্যারাক, শিমরাইল হাইওয়ে পুলিশ বক্স আগুনে পুড়িয়ে দেয়। এছাড়া মদনপুর সার্কেল অফিসে হামলা, ৬ পুলিশকে পিটিয়ে গুরুত্বর জখম ও মদনপুর পুলিশ বক্স ভাংচুর করে। এয়াড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগরভবনে অগ্নিসংযোগ, সদর থানা, নারায়ণঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ অফিসসহ বিভিন্ন স্থাপনা হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। আন্দোলনকারীদের মূল টার্গেট ছিল পুলিশ, সাংবাদিক এবং আওয়ামী লীগের কর্মীরা। দুইজন সাংবাদিকসহ কয়েকজন পুলিশকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করে ঝুলিয়ে রেখেছে। গাজীপুরের জনপ্রিয় সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের পিএসকে পিটিয়ে হত্যা করে গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে তাও আপনারা দেখেছেন।
    স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য উচ্চ আদালতের রায়ের ৫ শতাংশ কোটা রয়েছে। আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি তাদের সন্তানদের বয়স সবার ৩০ এর উর্ধ্বে। সেই হিসেবে এখন মেধার ভিত্তিতে নিয়োগ হবে ৯৮ শতাংশ। আমরা মনে করেছিলাম কোটা আন্দোলনকারী এ রায়কে স্বাগত জানিয়ে আন্দোলন থেকে সরে যাবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য তারা সেটি করেনি। এতেই প্রমাণ হয় আন্দোলনকারীদের হাতে আন্দোলন ছিল না।
    তিনি বলেন, জামায়াত বিএনপি তারা স্বাধীনতা চায়নি। তারা দেশকে অকার্যকর করার জন্য এবং দেশে জঙ্গীবাদ উত্থান ঘটনানো জন্য আন্দোলনের নামে ধ্বংসলীলা চালিয়েছে। আন্দোলনকারীরা তাদের ক্রিয়ানক হিসেবে কাজ করেছে।
    আসাদুজ্জামান খান কামাল বলেন, যারা দেশের সম্পদ বিনষ্ট করার জন্য ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে তারা দেশের জনগণের শত্রæ, জাতির শত্রæ। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আইনশৃঙ্খলাবাহিনীর সহায়তায় পরিস্থিতি খুব দ্রæত স্বাভাবিক হয়ে আসবে। এক শ্রেণীর গোষ্ঠী আছে সোসাল মিডিয়ার মাধ্যমে এমন সব গুজব ছড়াচ্ছে যা সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। আপনারা সাংবাদিক আপনাদের দায়িত্ব হচ্ছে দেশবাসীকে বিভ্রান্তির হাত থেকে রক্ষা করে সঠিক তথ্য প্রচার করা এবং বিএনপি-জামায়াত জঙ্গীদের ধ্বংসলীলা সচিত্র প্রতিবেদন জাতির সামনে তুলে ধরা। তিনি বলেন, আন্দোলনের সময় একদও গুজব ছড়িয়েছে আরেক দল আক্রমন করেছে। এমন ডেলিগেটেড ও সংঘবদ্ধ আক্রমন একমাত্র বিএনপি জামায়াত জঙ্গীদের কাছে রয়েছে। আমরা তদন্তের মাধ্যমের প্রমাণও পাচ্ছি তাদের সংঘবদ্ধ আক্রমন।কোটা আন্দোলনের তিন সমন্বয়কের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের নিরাপত্তার সাথে সেভকাস্টরীতে নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাবাসা শেষে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
    এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম, ডিএমপি’র কমিশনার হাবিবুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমুখ। সংবাদ প্রকাশঃ ২৮-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments