Thursday, September 19, 2024
spot_img
More

    সন্ধ্যা হলেই ভাড়া দ্বিগুণ,বুড়িচং ব্রাহ্মণপাড়া মিরপুর সড়কে।। ভোগান্তিতে যাত্রী সাধারণ

    সিটিভি নিউজ।। গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং, কুমিল্লা।।=========== কুমিল্লা , বুড়িচং, ব্রাহ্মণপাড়া, মিরপুর সড়কে নামমাত্র বাস চলাচল করলেও এই সড়কে দাপিয়ে বেড়াচ্ছে সিএনজি (অটো রিকশা) ও ব্যাটারি চালিত রিকশা। প্রতিদিন এ সড়কে প্রায় ২ থেকে ৩ হাজার যানবাহন চলাচল করছে।
    দ্রুত আসা- যাওয়ার সুবিধা হওয়ায় এসব যানবাহনের চাহিদা বৃদ্ধি পাচ্ছে।
    কুমিল্লা থেকে বুড়িচং – ব্রাহ্মণপাড়া উপজেলা কাছাকাছি হওয়ায় অফিসে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ মানুষের চলাচল এ সড়কে বেশি।
    দুই উপজেলার মানুষের চলাচল কে কেন্দ্র করে কিছু অসাধু সিএনজি (অটোরিকশা) চালকরা এ সড়কে ভাড়া নৈরাজ্য সৃষ্টি করে চলছে। তাদের ইচ্ছা মতো বাড়তি ভাড়া আদায় করছে।প্রশাসন এবিষয়ে কোন উদ্যোগ বা পদক্ষেপ নিচ্ছে না বলে সাধারণ মানুষের অভিযোগ এবং ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।
    এক ভুক্তভোগী যাত্রী আহাদ মিয়া (শ্রমিক) জানান, তিনি প্রতিদিন ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে জেলা সদরে জীবিকা নির্বাহের জন্য যাতায়াত করেন। তার মতো আরো অনেক মানুষ রয়েছেন। প্রতিদিন সকাল, সন্ধ্যা,রাতে আমাদের মতো শত শত মানুষ এ সড়কে যাতায়াত করেন। বাস চলাচল নামে মাত্র। যার ফলে আমরা নিভর্রশীল হয়ে পড়ছি সিএনজি , অটো রিকশায়। এই সুযোগে কিছু অসাধু সিএনজি,অটোরিকশা চালক তারা তাদের ইচ্ছা মতো ভাড়া আদায় করছে।প্রতিবাদ করলে ঝগড়া কোন কোন পর্যায়ে মারামারির ঘটনাও ঘটে। এসব দেখার মনে হয় কেউ নেই।
    অপরদিকে, এসব যানবাহনের অধিকাংশের নেই লাইসেন্স এবং চালকদের নেই যথাযথ প্রশিক্ষণ, অভিজ্ঞতা। অদক্ষ ড্রাইভার আর বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে প্রায় ঘটছে দুর্ঘটনা।
    সরেজমিনে গিয়ে দেখা যায়, কুমিল্লা -বুড়িচং সড়কে একটু আকাশ মেঘলা হলে বা বৃষ্টি হলে ভাড়া বৃদ্ধি, গাড়ি কম থাকলে, যাত্রী কম থাকলে বা যাত্রী বেশি হলে এবং সন্ধ্যা হলে কে শুনে কার কথা ৩০ টাকার ভাড়া ৫০ থেকে ৬০টাকা।আর বৃহস্পতিবার হলে তো আর কথাই নেই। তাদের ইচ্ছা মতো ভাড়া আদায় করবেই।
    কুমিল্লা -বুড়িচং -ব্রাহ্মণপাড়া ভাড়ার নির্ধারিত চাট থাকলেও এসব মানতে নারাজ চালকরা। শাসনগাছা থেকে নির্ধারিত সিএনজি ভাড়া ৫০ টাকা হলেও প্রায় সময় ৭০,৮০ ও ১০০ টাকা করে ভাড়া আদায় করছে তারা। কুমিল্লা থেকে বুড়িচং ৩০ টাকা ভাড়া হলেও প্রায় সময় ৪০-৫০ টাকা আদায় করছে কখনো ১০০ টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে।
    সিএনজি চালক মোঃ সুমন জানান, কিছু ডাইভার বাড়তি ভাড়া নিচ্ছে ঠিকই। তবে,আমরা কি করব সারাদিন পরিশ্রম করে গ্যাস নিতে অনেক সময় ব্যয় করতে হয়। তাও অনেক পাম্পে যাওয়া যায় না সেখানে পুলিশ হয়রানি করে। গ্যাস এনে ২-৩ সিঙ্গেল চালাতে পারছি না। তাই চালকরা বাধ্য হয়ে বেশি ভাড়া নিচ্ছে। এ ব্যাপারে বুড়িচং উপজেলা নিবার্হী অফিসার সাহিদা আক্তার এর সাথে কথা বললে তিনি জানান, আমরা বিভিন্ন বাজারে, গুরুত্বপূর্ণ জায়গায় ভাড়ার নির্ধারিত চাট টাঙ্গিয়ে দিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তারপরও অতিরিক্ত ভাড়া নেওয়া হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সংবাদ প্রকাশঃ ২৮-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments